ঢাকা, শনিবার, ৩০ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০, ২৪ জিলহজ ১৪৪১

আওয়ামী লীগ

‘যারা বঙ্গবন্ধুর নাম মুছতে চেয়েছে তারা নিশ্চিহ্ন হয়ে যাবে’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৭ ঘণ্টা, মার্চ ১৭, ২০২০
‘যারা বঙ্গবন্ধুর নাম মুছতে চেয়েছে তারা নিশ্চিহ্ন হয়ে যাবে’

ঢাকা: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, যারা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাম মুছে ফেলার ষড়যন্ত্র করেছে, তারা রাজনৈতিকভাবে নিশ্চিহ্ন হয়ে যাবে।

মঙ্গলবার (১৭ মার্চ) জন্মশতবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানানোর পর এ মন্তব্য করেন তিনি।  

জন্মশতবার্ষিকী উপলক্ষে সকালে ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনের সামনে রক্ষিত জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয়।

প্রথমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির পিতার প্রতি শ্রদ্ধা জানান। এরপর আওয়ামী লীগ নেতাদের সঙ্গে নিয়ে দলের পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হয়।  
 
শ্রদ্ধা জানানো শেষে ওবায়দুল কাদের বলেন, ৭৫ সালের পরে যারা জাতির পিতার নাম মুছে ফেলতে চেয়েছিল, রাজনৈতিক প্রক্রিয়ায় তাদের নাম একদিন মুছে যাবে। তারা আজ নিশ্চিহ্ন হওয়ার পথে।

‘আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে চলেছে। আরও এগিয়ে যাবে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে এসে আমরা নতুন করে নতুন উদ্যমে কাজ শুরু করেছি। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা আমরা কায়েম করবোই। ’

ওবায়দুল কাদের আরও বলেন, দেশে উন্নয়নের ধারাবাহিকতা রক্ষার জন্য দেশবাসীর সহযোগিতা কামনা করছি। দুর্নীতি, জঙ্গিবাদ, মাদক, সন্ত্রাস ও সাম্প্রদায়িকতার বিষবৃক্ষ উপড়ে ফেলে মুজিববর্ষে শেখ হাসিনার নেতৃত্বে দেশকে এগিয়ে নিতে হবে। আমরা আজ নতুন করে শপথ নিচ্ছি, উন্নয়নের ধারাবাহিকতা রক্ষা করার।

এদিন বঙ্গবন্ধুকে আওয়ামী লীগের শ্রদ্ধা নিবেদনের পর ঢাকা মহানগর আওয়ামী লীগ, দলের বিভিন্ন সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠন এবং বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের হাজার হাজার নেতাকর্মী এ মহান নেতার স্মৃতির প্রতি শ্রদ্ধা জানান।

বাংলাদেশ সময়: ১৪৩৫ ঘণ্টা, মার্চ ১৭, ২০২০
এসকে/এইচজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa