ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিএনপি

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী, নিশ্চুপ বিএনপি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫২ ঘণ্টা, মার্চ ১৬, ২০২০
বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী, নিশ্চুপ বিএনপি

ঢাকা: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর অনুষ্ঠান শুরু হবে ১৭ মার্চ (মঙ্গলবার) থেকে। চলবে পুরো এক বছরেরও বেশি সময় ধরে। এ নিয়ে বর্তমান আওয়ামী লীগ সরকার বড় ধরনের কর্মসূচি নিলেও করোনা ভাইরাসের হুমকির মুখে তা সীমিত করা হয়েছে। বড় ধরনের সভা-সমাবেশ না করে ঘরোয়াভাবে ও মিডিয়ার মাধ্যমে এসব অনুষ্ঠানের আয়োজন করা হবে। এদিকে এসব বিষয়কে সাদরে গ্রহণ করছে না দেশের বৃহত্তম বিরোধীদল বিএনপি। এ ব্যাপারে তারা বলতে গেলে নিশ্চুপ। 

এ প্রসঙ্গে সম্প্রতি দলটির মহাসচিব জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানাতে গিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, খালেদা জিয়াকে কারাগারে রেখে কোনো দিবস সফল হবে না। কথা এতটুকুই।

এ বিষয়ে দলের কয়েকজন সিনিয়র নেতার সঙ্গে বাংলানিউজের পক্ষ থেকে কথা বলার চেষ্টা করা হলেও তারা কিছু বলতে রাজি হননি। কেউ কেউ দাবি করেছেন, বঙ্গবন্ধুর কাছের মানুষ হলেও, রাজনৈতিক পরিস্থিতির কারণে এখন এ নিয়ে কথা বলতে পারছেন না তারা।

দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, বিএনপির মুখপাত্র মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়া আমরা কেউ এ বিষয়ে কিছু বলতে পারবো না।

স্থায়ী কমিটির আরেক সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেন, এ বিষয়টি নিয়ে অনেক সাংবাদিক আমাকে ফোন করেছেন। সাক্ষাতে প্রশ্ন করেছেন, কিন্তু আমি এ বিষয়ে কিছু বলতে পারছি না, সে জন্য দুঃখিত।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থায়ী কমিটির আরেক সদস্য বলেন, আমরা মুক্তিযুদ্ধ করেছি। বঙ্গবন্ধু অনেক বড় মাপের নেতা ছিলেন। কিন্তু তাকে নিয়ে কিছু বলতে পারছি না। আপনার সঙ্গে এ বিষয়ে আমার কথা হয়েছে, দয়া করে সেটাও প্রকাশ করবেন না।  

এদিকে খোঁজ নিয়ে জানা গেছে, বিগত বছরগুলোতে বঙ্গবন্ধুর জন্মদিনে কোনো কর্মসূচি নেয়নি বিএনপি। এবারের জন্মশতবার্ষিকীতেও তাদের পক্ষ থেকে কোনো কর্মসূচি বা বাণী থাকবে না।

এ প্রসঙ্গে জানতে চাইলে সোমবার (১৬ মার্চ) সন্ধ্যায় বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার বাংলানিউজকে বলেন, বিগত দিনে বঙ্গবন্ধুর জন্মদিনে বিএনপি কোনো কর্মসূচি পালন করেছে কি না, এমন তথ্য আমার কাছে নেই। তার জন্মশতবার্ষিকীতেও কোনো কর্মসূচি পালন করবে বলে আমার জানা নেই।
 
বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, মার্চ ১৬, ২০২০
এমএইচ/এইচজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।