ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

কাদেরের বক্তব্য নিয়ে মন্তব্য করবেন না ফখরুল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২০
কাদেরের বক্তব্য নিয়ে মন্তব্য করবেন না ফখরুল

ঢাকা: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ফোন করেছিলেন। শুক্রবার সকালে সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের একথা জানালেও এ বিষয়ে কিছু বলেননি মির্জা ফখরুল।

শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) সন্ধ্যায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ের সামনে সাংবাদিকরা ওবায়দুল কাদেরের ফোনের বিষয়ে জানতে চাইলে মির্জা ফখরুল বলেন, এটা ওনাকে জিজ্ঞেস করুন। আমি এ বিষয়ে কিছু বলবো না।

এসময় মানবিক কারণে খালেদা জিয়ার মুক্তি দাবি করে সরকারকে অন্য কোনো রাজনীতি না করার আহ্বান জানান।

মির্জা ফখরুল বলেন, আমরা ম্যাডামের (খালেদা জিয়া) মুক্তির দাবি জানাচ্ছি। বিভিন্নভাবে কথা বলছি। সারা দেশবাসী তার মুক্তি কামনা করছেন। তার পরিবারের পক্ষ থেকে উন্নত চিকিৎসার জন্য আবেদন করা হয়েছে। বাকি প্রশ্নগুলো সব অবান্তর। কথা একটাই দেশনেত্রীর শরীরের অবস্থা গুরুতর। তার চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর জন্য পরিবারের পক্ষ থেকেই আবেদন করা হয়েছে। সরকারের এখন এগুলো নিয়ে অন্য কোনো রাজনীতি না করে সম্পূর্ণ মানবিক কারণে তাকে মুক্তি দেওয়া উচিত।  

এসময় পুনরায় ওবায়দুল কাদেরের ফোনের বিষয়ে প্রশ্ন করা হলে তিনি সাংবাদিকদের ধন্যবাদ জানিয়ে গাড়িতে উঠে চলে যান।  

এর আগে খালেদা জিয়ার আইনজীবীদের সঙ্গে স্থায়ী কমিটির সদস্যরা বৈঠক করেন। তারা আগামীসপ্তাহে পুনরায় জামিনের আবেদন করার সিদ্ধান্ত নেন।

বাংলাদেশ সময়: ১৯০১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২০
এমএইচ/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।