ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

রাজনীতি

বরিশালে ছাত্রলীগ নেতার বিরুদ্ধে মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২০
বরিশালে ছাত্রলীগ নেতার বিরুদ্ধে মামলা

বরিশাল: বরিশাল জেলা ছাত্রলীগের তথ্য ও গবেষণা সম্পাদক বনী আমীনের বিরুদ্ধে বরিশাল সরকারি মহিলা কলেজের একাদশ শ্রেণির এক ছাত্রীকে অপহরণের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে।

পাশাপাশি এ ঘটনায় মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) রাতে তাকে সাময়িক বহিষ্কারের জন্য কেন্দ্রীয় কমিটির কাছে সুপারিশ পাঠিয়েছে জেলা ছাত্রলীগ।  

মামলা সূত্রে জানা গেছে, ভিকটিমের ছোট বোনের সঙ্গে মামলার আসামির ছোট মেয়ে পড়াশুনা করে।

এ কারণে ভিকটিমের ও আসামির পরিবারের সদস্যদের মধ্যে বন্ধুত্ব সম্পর্ক হয়।  

এক পর্যায়ে আসামি ভিকটিম ওই কলেজছাত্রীকে কু-প্রস্তাব দেয়, এতে উভয় পরিবারের মধ্যে দ্বন্দ্বের সৃষ্টি হয় এবং যোগাযোগ বন্ধ হয়ে যায়।

এতে আসামি বনী আমীন ক্ষিপ্ত হয়ে ওঠে এবং রোববার (৯ ফেব্রুয়ারি) সকালে শহরের নথুল্লাবাদ বাস টার্মিনাল এলাকা থেকে কলেজে যাওয়ার সময় ভিকটিমকে মাহিন্দ্রা (থ্রি-হুইলার) যোগে জোরপূর্বক অপহরণ করে বরিশাল শহরের একটি বাসায় নিয়ে আটকে রাখে।

বিষয়টি পরিবারের সদস্যরা অবগত হওয়ার পরে খোঁজাখুজি শুরু করে। পরে না পেয়ে থানা পুলিশকে অবগত করলে সোমবার (১০ ফেব্রুয়ারি) দিনগত রাতে অভিযান চালিয়ে ভিকটিমকে উদ্ধার করে তারা।

এ ঘটনায় ভিকটিমের মা মঙ্গলবার বরিশাল মেট্রোপলিটন পুলিশের এয়ারপোর্ট থানায় একটি অপহরণ মামলা দায়ের করেন।

এ ঘটনায় যথাযথ আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়ে এয়ারপোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদ বিন আলম জানান, বিষয়টি অবগত হওয়ার পর অভিযান চালিয়ে ভিকটিমকে উদ্ধার করলেও বনী আমীন পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যান।

অপরদিকে অপহরণের পর ধর্ষণের ঘটনা ঘটেছে বলে যে অভিযোগ উঠেছে, তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়ে ওসি বলেন, ঘটনার তদন্ত করে এ ঘটনায় যে ধরনের অপরাধ সামনে বেরিয়ে আসবে তার সবগুলোই আইনগতভাবে ব্যবস্থা নেওয়া হবে। পাশাপাশি বুধবার (১২ ফেব্রুয়ারি) ভিকটিমেরে শারীরিক পরীক্ষা করানো হবে।  

এছাড়া এ ঘটনায় দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে ছাত্রলীগ থেকে বনী আমীনকে সাময়িক বহিষ্কারের সুপারিশ করা হয়েছে বলে জানিয়েছেন বরিশাল জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক।  

বনী আমীন বরিশাল বিশ্ববিদ্যালয়ের তৃতীয় শ্রেণির একজন কর্মচারী এবং তৃতীয় শ্রেণির কর্মচারী কল্যাণ পরিষদের সভাপতি। তার স্ত্রী ও দুই সন্তান রয়েছে। তার বাড়ি বরিশাল শহরের গণপাড়া এলাকায়।  

বাংলাদেশ সময়: ০৪৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২০
এমএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।