bangla news

গণআন্দোলনের মাধ্যমেই সব হামলার জবাব দেওয়া হবে: সিপিবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-২৯ ৭:৫৭:৫১ পিএম
সিপিবির বিক্ষোভ মিছিল। ছবি- বাংলানিউজ

সিপিবির বিক্ষোভ মিছিল। ছবি- বাংলানিউজ

ঢাকা: বাংলাদেশ কমিউনিস্ট পার্টি’র (সিপিবি) কেন্দ্রীয় উপদেষ্টা ও সাবেক সভাপতি কমরেড মঞ্জুরুল আহসান খানসহ দেশের বিভিন্ন জায়গায় সিপিবির নেতাকর্মীদের ওপর হামলা ও গ্রেফতারের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছে দলটি। 

শুক্রবার (২৯ নভেম্বর) বিকেল সাড়ে ৪টায় রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সিপিবির প্রেসিডিয়াম সদস্য অনিরুদ্ধ দাশ অঞ্জনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন- কেন্দ্রীয় কমিটির অন্যতম সম্পাদক রুহিন হোসেন প্রিন্স, কেন্দ্রীয় সদস্য ডা. দিবালোক সিংহ, ঢাকা কমিটির সভাপতি মোসলেহউদ্দিন প্রমুখ।  

সিপিবির ওপর হামলার জন্য সরকার দলীয় কর্মীদের অভিযুক্ত করে হুঁশিয়ারি জানিয়ে নেতারা বলেন, হামলা-নির্যাতন করে কেউ কোনোদিন ক্ষমতায় টিকে থাকতে পারেনি। গণআন্দোলনের মাধ্যমেই সব হামলার জবাব দেওয়া হবে। 

‘জনসমর্থনহীন এ সরকার ক্ষমতায় টিকে থাকতে হামলা-নির্যাতনের পথ বেছে নিয়েছে। পুলিশের উপস্থিতিতে মঞ্জুরুল আহসান খানের মতো একজন নেতার ওপর হামলা সরকারের ফ্যাসিবাদী রূপেরই বহিঃপ্রকাশ।’ 
 
নেতারা আরও বলেন, ধারাবাহিকভাবে কমিউনিস্ট পার্টির ওপর একটার পর একটা হামলা করা হচ্ছে। হামলা-নির্যাতন করে কমিউনিস্ট পার্টির আন্দোলন দমানো যাবে না। সিপিবির নেতাকর্মীরা জীবন বাজি রেখে লড়াই অব্যাহত রাখবে। গণতন্ত্রকে মুক্ত করতে, ফ্যাসিবাদের বিরুদ্ধে জনগণের ঐক্য গড়ে তুলতে সিপিবি তার প্রচেষ্টাকে আরও শক্তিশালী করবে। 

হামলা-নির্যাতন-গ্রেফতার উপেক্ষা করে ‘দুঃশাসন হঠাও, ব্যবস্থা বদলাও, বিকল্প গড়ো’ শীর্ষক শ্লোগানে সিপিবির চলমান পদযাত্রা কর্মসূচি অব্যাহত রাখার ঘোষণা দেওয়া হয় সমাবেশ থেকে। 

সমাবেশে জানানো হয়, শুক্রবার হামলা ও ভয়ভীতি উপেক্ষা করেই জাতীয় প্রেসক্লাবসহ ঢাকার বেশ কিছু জায়গায় ও দেশের বিভিন্ন জেলা-উপজেলায় সিপিবির বিক্ষোভ ও পদযাত্রা কর্মসূচি পালিত হয়েছে। 

সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল বের হয়। প্রেসক্লাব থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদিক্ষণ করে মিছিলটি পল্টন মোড়ে গিয়ে শেষ হয়।

বাংলাদেশ সময়: ১৯৫৬ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৯
আরকেআর/এইচজে 

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-29 19:57:51