ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আওয়ামী লীগ

নারায়ণগঞ্জ জেলা আ’লীগের দুই নেতার বহিষ্কার দাবি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৪ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৯
নারায়ণগঞ্জ জেলা আ’লীগের দুই নেতার বহিষ্কার দাবি

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের দুই নেতাকে দলের ভাবমূর্তি নষ্টকারী, অনুপ্রবেশকারী ও দুর্নীতিবাজ হিসেবে আখ্যা দিয়ে দলীয় পদ থেকে বহিষ্কারের দাবিতে সংবাদ সম্মেলন করেছেন আড়াইহাজার উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা।

মঙ্গলবার (২৬ নভেম্বর) দুপুরে আড়াইহাজার বাজার এলাকার দুবাই প্লাজার আড়াইহাজার ক্লাব লিমিটেডে উপজেলা পরিষদ, পৌরসভা ও ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধি ও দলীয় নেতাকর্মীদের ব্যানারে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে নেতাকর্মীদের পক্ষে বক্তব্য দেন আড়াইহাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান মুজাহিদুর রহমান হেলো সরকার।

এসময় জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মিজানুর রহমান বাচ্চু ও যুগ্ম-সম্পাদক ইকবাল পারভেজকে আওয়ামী লীগের দলীয় পদ থেকে বহিষ্কারের দাবি তোলা হয়।  

এই দুই নেতার বিরুদ্ধে কর্মীদের দিয়ে ফেসবুকে ফেক আইডি খুলে স্থানীয় সংসদ সদস্য নজরুল ইসলাম বাবুর নামে অপপ্রচার চালিয়ে দলীয় ভাবমূর্তি নষ্ট করার অভিযোগ আনা হয়। পাশাপাশি এ দু’জনকে দলে অনুপ্রবেশকারী হিসেবেও আখ্যায়িত করা হয়।

সংবাদ সম্মেলনে মুজাহিদুর রহমান হেলো সরকার বলেন, ১১ বছর যাবৎ শান্তির জনপদ হিসেবে আড়াইহাজার উপজেলার সুনাম রয়েছে। এখানে রাজনৈতিক কোনো সহিংস ঘটনা ঘটেনি। দলীয় শৃঙ্খলা পুরোপুরি বজায় থাকার কারণে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনগুলোর মধ্যে কোনো মতভেদ সৃষ্টি হয়নি।  

একারণে সংসদ সদস্য নজরুল ইসলাম বাবুর সুযোগ্য নেতৃত্বে উপজেলা পরিষদ, পৌরসভা ও ইউনিয়ন পরিষদ নির্বাচনে ঐক্যবদ্ধভাবে জনগণের পাশে থেকে কাজ করে দলীয় নেতাকর্মীরা উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, পৌর মেয়র, ইউপি চেয়ারম্যান এবং ওয়ার্ড মেম্বার পদে আওয়ামী লীগের সব প্রার্থীকে বিজয়ী করার সফলতা অর্জন করে।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ প্রতিষ্ঠার একজন কর্মী হিসেবে তিনি আড়াইহাজার উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা লীগ, শ্রমিক লীগ, তাঁতী লীগসহ সব অঙ্গসংগঠনগুলোর সাংগঠনিক কার্যক্রমকে জোরদার করেছেন। একইসঙ্গে প্রত্যেকটি সংগঠনের মধ্যে সাংগঠনিক ঐক্য বজায় রখার মাধ্যমে শক্তিশালী করে এক উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছেন।  

আর এই সাংগঠনিক নেতার সাংগঠনিক কার্যক্রমে ঈর্ষান্বিত হয়ে আওয়ামী লীগের ভাবমূর্তি নষ্টকারী ও অনুপ্রবেশকারী চক্রের হোতা বিএনপির প্রেতাত্মা দুর্নীতিবাজ ইকবাল পারভেজ ও মিজানুর রহমান বাচ্চু ষড়যন্ত্র করে চলেছেন। জনবিচ্ছিন্ন, এলাকা থেকে বিতাড়িত, অবাঞ্চিত এই দুই ষড়যন্ত্রকারীকে আওয়ামী লীগের দলীয় পদ থেকে বহিষ্কার ও দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়ার জন্য মানবতার নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে এবং নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে আমরা জনপ্রতিনিধি ও দলীয় নেতাকর্মীরা জোর দাবি জানাচ্ছি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ জেলা পরিষদের সদস্য সিরাজুল ইসলাম ভূঁইয়া, খুরশীদ আলম সরকার, মাহবুবুর রহমান রোমান, আড়াইহাজার পৌরসভার মেয়র সুন্দর আলী, গোপালদী পৌরসভার মেয়র এম এ হালিম সিকদার, আড়াইহাজার উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান ঝর্ণা রহমান, সাতগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অদুদ মাহমুদ, দুপ্তারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাহিদা মোশারফ, ব্রাহ্মন্দী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লাক মিয়া, ফতেপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু তালেব মোল্লা, বিশনন্দী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিরাজুল ইসলাম ভূঁইয়া ও মাহমুদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমানউল্যাহ আমান।

এছাড়া আরও উপস্থিত ছিলেন- হাইজাদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলী হোসেন ভূঁইয়া, উচিৎপুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাজিমউদ্দিন মোল্লা, খাগকান্দা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরিফুল ইসলাম, কালাপাহাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলাম স্বপন, উপজেলা যুবলীগের সভাপতি আহাম্মেদুল কবির উজ্জল, সাধারণ সম্পাদক রেজাউল করিম ভূঁইয়া, উপজেলা ছাত্রলীগের সভাপতি মামুন উর রশিদ, সাধারণ সম্পাদক আছলাম পাঠান, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সৈয়দ ইসমাইল, সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনির প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩৪৩ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৯
এসএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।