ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

নির্বাচনে গুজব ছড়ানো হয়েছিল

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৩০ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৮
নির্বাচনে গুজব ছড়ানো হয়েছিল

ঢাকা: প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী বলেছেন,  নির্বাচন  ছিল উৎসবমুখর। নির্বাচনে ১৮ জন মানুষ মৃত্যুবরণ করেছেন, ভোটারের তুলনায় এ সংখ্যা খুবই কম। তবে মানুষের মৃত্যু আমাদের কাম্য নয়। নির্বাচনে গুজব ছড়ানো হয়েছিলো বলেও জানান তিনি।

রোববার (৩০ ডিসেম্বর) রাজধানীর হোটেল সোনারগাঁও হোটেলে এক ব্রিফিংয়ে  তিনি এ কথা বলেন।  

নির্বাচন পরবর্তী পরিস্থিতি নিয়ে আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক উপকমিটির পক্ষ থেকে বিদেশি সাংবাদিকদের ব্রিফ করেন ড. গওহর রিজভী।

ব্রিফকালে আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক উপকমিটির সাধারণ সম্পাদক শাম্মী আহমেদ উপস্থিত ছিলেন।

ড. গওহর রিজভী বলেন,  নির্বাচনে উৎসবমুখর ও শান্তিপূর্ণ পরিবেশ ছিলে। সাধারণ ভোটাররা শান্তিপূর্ণ পরিবেশে ভোট দিতে পেরেছেন।  

তিনি বলেন, নির্বাচনকালে বিভিন্ন বিচ্ছিন্ন ঘটনায় ১৮ জন মানুষ মৃত্যুবরণ করেছেন। এর মধ্যে আওয়ামী লীগের ১২ জন বিএনপির ৩ জন, ইসলামী ছাত্রসেনার একজন, সাধারণ মানুষ একজন ও সিভিল ডিফেন্সের একজন। নির্বাচনে ১৪টি কেন্দ্রে সংঘাত হয়েছে। আর ২টি কেন্দ্রের ভোট স্থগিত করা হয়েছে।

এক প্রশ্নের উত্তরে ড. গওহর রিজভী বলেন, কোনো মৃত্যুই আমাদের কাম্য নয়। তবে ভোটারের তুলনায় মৃত্যুর সংখ্যা খুবই কম। অতীতে নির্বাচনে অনেক সহিংসতা ও মৃত্যুর ঘটনা ঘটেছে।

আরেক প্রশ্নের উত্তরে তিনি বলেন, নির্বাচনে গুজব ছড়নো হয়েছিলো। সকালে একজনের কাছ থেকে জানতে পেরেছি,  প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের বাইরে চলে গেছেন, এমন গুজবও ছড়ানো হয়েছিল।

বাংলাদেশ সময়: ২১২৩ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৮ 
টিআর/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।