ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘সাম্প্রদায়িক শক্তির সঙ্গে ঐক্যের কারণে বিএনপির এ পতন’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৪ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৮
‘সাম্প্রদায়িক শক্তির সঙ্গে ঐক্যের কারণে বিএনপির এ পতন’ বক্তব্য রাখছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের

ফেনী: বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সুনিশ্চিত বিজয়ের পথে এগিয়ে যাচ্ছে মহাজোট। বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক দেশ, দেশের মানুষ কখনোই সাম্প্রদায়িক রাজনীতিকে গ্রহণ করেনি। আর সাম্প্রদায়িক রাজনীতির সঙ্গে ঐক্য করার কারণেই বিএনপি ও ঐক্যফ্রন্টের এই পতন।

রোববার (৩০ ডিসেম্বর) সন্ধ্যা ৬টার দিকে ফেনীর মহিপালে ফেনী পৌরসভার প্যানেল মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজীর ব্যক্তিগত কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের এ কথা বলেন।
 
তিনি বলেন, ভোটের আগে মহাজোটের পক্ষে যে গণজোয়ার তৈরি হয়েছিল, এ ভোটে সে জোয়ারের প্রতিফলন হয়েছে।

ভোট কেন্দ্রগুলোতে অচিন্তনীয়, অবিশ্বাস্য উপস্থিতি ছিল ভোটারদের। এর মধ্যে নারী ও তরুণদের উপস্থিতি ছিল লক্ষ্যণীয়।  

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের ২২০ আসনে অনিয়ম ও কারচুপির অভিযোগ প্রসঙ্গে কাদের বলেন, এ ধরনের বক্তব্য অনাকাঙ্ক্ষিত ও অনভিপ্রেত।  

৫১ আসনে ঐক্যফ্রন্টের বর্জনের ব্যাপারে কাদের বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন বর্জন তাদের দলীয় সিদ্ধান্ত নয়। ৫১ জন কেন দলীয় সিদ্ধান্ত না মেনে বর্জন করলো তা আমার জানা নেই।

তিন মেয়াদে বিএনপি ক্ষমতার বাইরে থাকবে। বিএনপির ভবিষ্যৎ রাজনীতির ব্যাপারে কাদের বলেন, রাজনীতিতে জোয়ার-ভাটা আছে। গণতান্ত্রিক প্রক্রিয়ায় উত্থান-পতন হবেই। আমি বিশ্বাস করি পতনের মধ্য দিয়েই উত্থান হয়।
 
৭৫’র পর শেখ হাসিনার নেতৃত্বে এবারে মুক্তিযুদ্ধের সপক্ষের শক্তির পক্ষে বিস্ফোরণ হয়েছে। এর মূলে রয়েছে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার সততা, দক্ষতা, ঐক্য ও বিগত বছরগুলোর উন্নয়ন।  

মন্ত্রী এসময় আরো বলেন, আমরা একটি ঐতিহাসিক বিজয় অর্জন করতে যাচ্ছি, বিজয় উৎসব/মিছিল না করে নিজেদের সংহত রাখতে হবে। উল্লসিত না হয়ে ধৈর্য ধরে থাকতে হবে।

নির্বাচনী সহিংসতায় সারাদেশে প্রাণহানির ব্যাপারে কাদের বলেন, বিএনপি পরাজয় নিশ্চিত দেখে এসব সহিংসতার পথ বেছে নিয়েছে। তাদের নেতাদের ফাঁস হওয়া ফোনালাপ তার প্রমাণ। এ ব্যাপারে ফলাফল ঘোষণার পরে কেন্দ্র থেকে আনুষ্ঠানিক ব্রিফিং আমাদের দল থেকে দেওয়া হবে।  

এসময় উপস্থিত ছিলেন ফেনী-২ আসনের সংসদ ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামীলীগের প্রার্থী ফেনী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী, ফেনী ইউনিভার্সিটির ট্রাস্ট্রি বোর্ডের চেয়ারম্যান আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম, ফেনী পৌরসভার প্যানেল মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী, জেলা আওয়ামী লীগের সদস্য শেখ আবদুল্লাহ।   

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৮
এসএইচডি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।