ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

রাতের আঁধারেই সিল মেরেছে আ’লীগ, অভিযোগ আব্বাসের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪২ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৮
রাতের আঁধারেই সিল মেরেছে আ’লীগ, অভিযোগ আব্বাসের

ঢাকা: রাতের আঁধারেই নির্বাচনে আওয়ামী লীগ সিল মেরেছে বলে অভিযোগ করেছেন ঢাকা-৮ আসনের ধানের শীষের প্রার্থী মির্জা আব্বাস।

রোববার (৩০ ডিসেম্বর) কেন্দ্র পরিদর্শন শেষে সাংবাদিকদের এ মন্তব্য করেন তিনি। বেলা ১১টা ২০ মিনিটে রাজধানীর শাহজাহানপুরে মহিলা ডিগ্রি কলেজ কেন্দ্রে ভোট দিতে গিয়ে ভোটের সার্বিক অবস্থার কথা তুলে ধরেন মির্জা আব্বাস।

এসময় তার সঙ্গে ছিলেন ঢাকা-৯ আসনে প্রার্থী ও মির্জা আব্বাসের স্ত্রী আফরোজা আব্বাস।

মির্জা আব্বাস বলেন, এটা প্রহসনের নির্বাচন। নির্বাচন কমিশন অন্ধ, কালা। তারা জনগণের ভোটের অধিকার রক্ষা করেনি। অধিকার রক্ষায় কোনো ভূমিকাও গ্রহণ করেনি।

মির্জা আব্বাস অভিযোগ করেন, ‘শত শত ভোটার স্লিপ নিয়ে আসেননি। আইডি কার্ড নিয়ে এলেও প্রিজাইডিং কর্মকর্তারা তাদের ভোট দিতে দিচ্ছেন না। ভোটারদের সহযোগিতা না করে তাদের বের করে দেওয়া হচ্ছে। ’

দলীয় নেতাকর্মীদের মারধর ও কেন্দ্রে আসতে না দেওয়া, এজেন্ট বের করে দেওয়া, ভোটারদের ভোট কেন্দ্রে আসতে বাধা দেওয়ার প্রতিবাদে এ দুই প্রার্থী ভোট দেওয়া থেকে নিজেদের বিরত রেখেছেন বলেও জানান তিনি।

এ ঘটনার প্রতিবাদে ভোট দেওয়া থেকে বিরত থাকার কথা জানিয়ে তিনি বলেন, ‘সরকারের পৃষ্ঠপোষকতায় নির্বাচন কমিশন (ইসি) একটি প্রহসনের নির্বাচন করছে। ’

একটা ভীতিকর অবস্থা তৈরি করেছে ক্ষমতাসীনরা-এমন মন্তব্য করে মির্জা আব্বাস বলেন, এই পরিস্থিতিতে নিজে ভোট দেওয়ার কোনো মানে নেই।

বাংলাদেশ সময়: ১৩৪০ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৮
এমএফআই/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।