ঢাকা, বুধবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

রাজনীতি

রায়গঞ্জে বিএনপি প্রার্থীর পথসভায় হামলার অভিযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২১ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৮
রায়গঞ্জে বিএনপি প্রার্থীর পথসভায় হামলার অভিযোগ

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের রায়গঞ্জে ধানের শীষের প্রার্থী বিএনপি চেয়ারপাসরনের উপদেষ্টা আব্দুল মান্নান তালুকদারের নির্বাচনী পথসভায় হামলার অভিযোগ উঠেছে। এসময় দলের কার্যালয় ও একটি মোটরসাইকেল ভাঙচুরের ঘটনা ঘটেছে।

বিএনপি অভিযোগ হামলায় তাদের ১০ নেতাকর্মী আহত হয়েছে। চার আওয়ামী লীগ নেতাকর্মী আহত হয়েছেন বলেও দলটির পক্ষ থেকে দাবি করা হয়েছে।

মঙ্গলবার (২৫ ডিসেম্বর) দুপুরে উপজেলা সদরের ধানগড়া বাজারে বিএনপি কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে।  

আহতরা হলেন- ঘুড়কা ইউনিয়ন বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব আলী, উপজেলা জিয়া পরিষদের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, ছাত্রদল কর্মী সাদী, হৃদয়, মোকাদ্দেস, হীরাসহ ১০ জন ও উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক আল-আমিনসহ চারজন।  

উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. শামছুল ইসলাম বাংলানিউজকে বলেন, ‘উপজেলা রিটার্নিং কর্মকর্তা ও থানার ওসির অনুমতি নিয়ে সকালে ধানগড়া বিএনপি কার্যালয়ের সামনে দলীয় প্রার্থী মান্নান তালুকদারের নির্বাচনী পথসভার আয়োজন করেন। পথসভা শেষ করে আব্দুল মান্নান তালুকদার ধানগড়া বাজারে গণসংযোগ শুরু করেন। এ সময় আওয়ামী লীগের লোকজন এসে অতর্কিত হামলা চালিয়ে বিএনপির নেতাকর্মীদের পিটিয়ে আহত করে। ’

পুলিশ নির্বাক দর্শকের ভূমিকা পালন করেছে অভিযোগ করে তিনি আরও বলেন, ‘হামলায় দলের অন্তত ১০ জন নেতাকর্মী আহত হয়েছে। হামলাকারীরা দলীয় কার্যালয়ে বেশ কয়েকটি বেঞ্চ, চেয়ার ও একটি মোটরসাইকেল ভাঙচুর করেছে। ’

অপরদিকে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম শরিফ বলেন, ‘বিএনপির নেতাকর্মীরা লাঠির সঙ্গে ধানের শীষ লাগিয়ে আওয়ামী লীগের কর্মীদের ওপর হামলা চালায়। এসময় তারা স্বেচ্ছাসেবকলীগ নেতা আল-আমিনসহ চার জনকে পিটিয়ে আহত করে। স্থানীয় লোকজন তাদের প্রতিহত করলে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। ’

রায়গঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পঞ্চানন্দ সরকার বাংলানিউজকে বলেন, ‘বিএনপি পথসভা করে যাওয়ার সময় আওয়ামী লীগ কর্মীদের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়েছে। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে কিছু পাওয়া যায়নি।

বাংলাদেশ সময়: ১৫২১ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৮
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।