ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আওয়ামী লীগ

শান্তির পক্ষে শপথ নিলেন আ.লীগের ১০০ নেতা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৯ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৮
শান্তির পক্ষে শপথ নিলেন আ.লীগের ১০০ নেতা শান্তির পক্ষে গণস্বাক্ষর করেন আওয়ামী লীগ নেতারা

বাগেরহাট: ‘শান্তিতে বিজয়’ ক্যাম্পেইনে স্বতঃস্ফূর্তভাবে শান্তির পক্ষে শপথ নিয়েছেন বাগেরহাট আওয়ামী লীগের ১০০ জন নেতা। 

বৃহস্পতিবার (১১ অক্টোবর) দুপুরে শহরের শালতলা মোড় এলাকায় জেলা পরিষদ অডিটোরিয়ামে জেলা ও উপজেলা পর্যায়ের নেতারা এ শপথে অংশ নেন।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ কামরুজ্জামান টুকু এ শপথ বাক্য পাঠ করান।

পরে শপথে অংশ নেওয়া নেতারা জাতীয় নির্বাচনে সহিংসতা নিরসনে বিভিন্ন সুপারিশ ফ্লিপচার্টে (কাগজ) লিখে উপস্থাপন করেন। এসব সুপারিশ নিজেরা মেনে চলার ওয়াদা করেন। সব নেতা শান্তির পক্ষে গণস্বাক্ষর করেন।

শপথ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- জেলা আওয়ামী লীগের সভাপতি সংসদ সদস্য ডা. মো. মোজাম্মেল হোসেন, জেলা যুবলীগের আহ্বায়ক সরদার নাসির উদ্দিন, স্বেচ্ছাবক লীগের মোস্তাফিজুর রহমান সোহেল, ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের বিভাগীয় সমন্বয়কারী আমেনা সুলতানা, মাস্টার ট্রেইনার আক্তারুজ্জামান বাচ্চু, ফেলো ইমরুল কায়েস পান্থ প্রমুখ।

মার্কিন যুক্তরাষ্ট্রের আন্তর্জাতিক দাতা সংস্থা ( ইউএসএআইডি) ও যুক্তরাজ্যের আন্তর্জাতিক উন্নয়ন সংস্থার (ইউকেএইড) যৌথ অর্থায়নে এবং ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের 'স্ট্রেনদেনিং পলিটিক্যাল ল্যান্ডস্কেপ' (এসপিএল) প্রকল্পের আওতায় ‘শান্তিতে বিজয়’ ক্যাম্পেইনের অংশহিসেবে রাজনৈতিক নেতাদের এ শপথ অনুষ্ঠিত হয়।

ডেমোক্রেসি ইন্টার ন্যাশনালের বিভাগীয় সমন্বয়কারী আমেনা সুলতানা বাংলানিউজকে বলেন, ‘শান্তিতে বিজয়’ ক্যাম্পেইনের মূল লক্ষ্য হলো, দেশের ১৬ কোটি মানুষের জন্য শান্তিপূর্ণ ও সহনশীল রাজনীতির পক্ষে একাত্ম হওয়ার মঞ্চ তৈরি করা। জাতীয় নির্বাচনের আগে শান্তিপূর্ণ নির্বাচন ও সহনশীল রাজনীতির চর্চা বৃদ্ধিতে, ‘শান্তিতে বিজয়’ ক্যাম্পেইনটি বাংলাদেশের সব নিবন্ধিত রাজনৈতিক দল, প্রার্থী এবং সাধারণ জনগণকে সচেতন করবে এবং তাদের অংশগ্রহণ করার সুযোগ তৈরি করছে।  

আমরা সারাদেশে পর্যায়ক্রমে ক্যাম্পেইন করবো। এরই মধ্যে বেশকিছু স্থানে ক্যাম্পেইন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯১৯ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৮
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।