ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আওয়ামী লীগ

খালেদা জিয়াকেও বিচারের আওতায় আনার দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৩ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৮
খালেদা জিয়াকেও বিচারের আওতায় আনার দাবি আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগ আয়োজিত সমাবেশে বক্তব্য রাখছেন ড. হাছান মাহমুদ

ঢাকা: ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলার মামলায় খালেদা জিয়াকেও বিচারের আওতায় আনার দাবি জানিয়েছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং দলের অন্যতম মুখপাত্র ড. হাছান মাহমুদ।

বুধবার (১০ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগ আয়োজিত ‘২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়ে দোষীদের উপযুক্ত শাস্তির দাবি এবং বিএনপি জামাত ও তাদের দোসরদের দেশ বিরোধী ষড়যন্ত্রের প্রতিবাদে’ সমাবেশ ও মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে এ দাবি জানান তিনি।

ড. হাছান মাহমুদ বলেন, খালেদা জিয়া তৎকালীন প্রধানমন্ত্রী ছিলেন, তার দায় দায়িত্ব ছিলো।

সেনাবাহিনী যুদ্ধে যেই গ্রেনেড ব্যবহার করে ও সরকারের অস্ত্রাগারে যেই গ্রেনেড থাকে, সেই গ্রেনেড সেখানে ফাটানো হয়েছিল। জেলখানার মধ্যে গ্রেনেড পাওয়া গিয়েছিল। সুতরাং খালেদা জিয়ার জ্ঞাতসারেই এই হামলা হয়েছে। তাই ২১ আগস্ট গ্রেনেড হামলার মামলায় বিচারের আওতায় খালেদা জিয়াকেও আনার দাবি আমরা প্রথম থেকেই করে আসছিলাম।

রাষ্ট্র পক্ষকে আপিলের অনুরোধ জানিয়ে সাবেক বন ও পরিবেশ মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, বিচারের রায়ে যদি খালেদা জিয়াকে শাস্তির আওতায় আনা না হয় তাহলে রাষ্ট্র পক্ষকে অনুরোধ জানাবো আপিল করা হোক। খালেদা জিয়া এই হত্যার দায় এড়াতে পারেন না।

’২১ আগস্ট গ্রেনেড হামলায় তারেক রহমানসহ বিএনপির কেউই যুক্ত না’- মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের কড়া সমালোচনা করে হাছান মাহমুদ বলেন, এই বক্তব্যের মাধ্যমে তিনি অপরাধী, হামলাকারী, সন্ত্রাস সৃস্টিকারী ও হত্যাকারীদের পক্ষে অবস্থান গ্রহণ করেছেন এবং হত্যাকারীদের পক্ষে অবস্থান নিয়ে তিনি আরও একটি অপরাধ করেছেন।

ড. কামাল হোসেন ও বি. চৌধুরীর সমালোচনা করে ড. হাছান মাহমুদ বলেন, তারা এখন মানুষ পুড়িয়ে হত্যাকারী, জঙ্গীগোষ্ঠী ও স্বাধীনতা বিরোধীদের দোসর।

আয়োজক সংগঠনের সভাপতি অ্যাড. আসাদুজ্জামান দুর্জয়ের সভাপতিত্বে সমাবেশ ও মানববন্ধনে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগ নেতা বলরাম পোদ্দারসহ বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের বিভিন্ন পর্যায়ের নেতারা।

বাংলাদেশ সময়: ১৪৫৮ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৮
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।