ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

বরিশাল জেলা আ’লীগের সহ-সভাপতি বহিষ্কার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৮ ঘণ্টা, অক্টোবর ৩, ২০১৮
বরিশাল জেলা আ’লীগের সহ-সভাপতি বহিষ্কার

বরিশাল: দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে বরিশাল জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট আব্দুর রশিদ খানকে দল থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

মঙ্গলবার (০২ অক্টোবর) জেলা আওয়ামী লীগের দফতর সম্পাদক শেখ আব্দুল কাদির স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়।

এতে বলা হয়, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হওয়া সত্ত্বেও আব্দুর রশিদ খান ঢাকায় সাবেক রাষ্ট্রপতি বদরুদ্দোজা চৌধুরীর ছেলে ও বিকল্পধারার যুগ্ম মহাসচিব মাহি বি চৌধুরীর ‘প্রজন্ম বাংলাদেশ’ নামে একটি প্রিমিয়ার শো’তে অংশ নেন।

আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ পদে থেকে পূর্বানুমতি ছাড়া অপর একটি রাজনৈতিক দলের কর্মসূচিতে অংশ নেওয়া দলীয় শৃঙ্খলা ভঙ্গের শামিল। তাই তাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। একই সঙ্গে কেন তাকে চূড়ান্তভাবে বহিষ্কার করা হবে না জানতে চেয়ে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।

উল্লেখ্য, বরিশাল-৬ আসনের সংসদ সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী অধ্যক্ষ মো. ইউনুসের মৃত্যুর পর ১৯৯১ সালে ওই আসনে উপ-নির্বাচনে তৎকালীন জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ আব্দুর রশিদ খান তিন মাসের জন্য সংসদ সদস্য নির্বাচিত হন। পরের নির্বাচনে তিনি দলীয় মনোনয়ন চেয়ে না পাওয়ায় আওয়ামী লীগে যোগদান করেন।

বাংলাদেশ সময়: ২১২৫ ঘণ্টা, অক্টোবর ০২, ২০১৮
এমএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।