ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আওয়ামী লীগ

দক্ষিণাঞ্চলের প্র‌তি‌টি ঘরে বিদ্যুৎ পৌঁছে দেওয়া হবে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৫ ঘণ্টা, অক্টোবর ২, ২০১৮
দক্ষিণাঞ্চলের প্র‌তি‌টি ঘরে বিদ্যুৎ পৌঁছে দেওয়া হবে সুধী সমাবেশে বক্তব্য রাখেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু

পিরোজপুর: প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা দক্ষিণাঞ্চলকে এখন উন্নত করতে হবে। সেই উন্নয়ের ধারা বজায় রাখতে দ‌ক্ষিণাঞ্চলের প্র‌তি‌টি ঘরে ঘরে বিদ্যুতের সু‌বিধা পৌঁছে দেওয়া হবে।

মঙ্গলবার (২ অক্টোবর) দুপুরে পিরোজপুরের ভান্ডারিয়া উপজেলার ধাওয়া রাজপাশা আদর্শ মাধ্য‌মিক বিদ্যালয়ের এক সুধী সমাবেশে একথা বলেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু।

প্রতিমন্ত্রী বলেন, কলকারখানা গড়ে উঠলে আগামী ১০ বছরে দক্ষিণাঞ্চলে বিদ্যুতের চাহিদা হবে ২০ হাজার মেগাওয়াট।

এ অঞ্চলের মানুষ নিজের ওপর আস্থাশীল ও কর্মমুখী। তারা প্রত্যেকে কিছুনা-কিছু করতে চায়। আগে সন্ধ্যা হলেই মানুষ ঘুমিয়ে যেতো। এখন বিদ্যুৎ সুবিধার কারণে মানুষের জীবনযাত্রার মান পরিবর্তন হয়েছে। মানুষের কাজের সুযোগ বেড়েছে।  

ভান্ডারিয়ায় আওয়ামী লীগ ও জাতীয় পার্টির সহ অবস্থান দেখে নসরুল হামিদ বলেন, এ রকম অবস্থা দেশের অন্য কোথাও নেই। আনোয়ার হোসেন মঞ্জুর মতো মানুষের সঠিক নেতৃত্বের কারণে এটা সম্ভব হয়েছে।

তিনি বলেন, সামনে নির্বাচন। এ নির্বাচনে ভোট দিয়ে শেখ হাসিনাকে আবারও ক্ষমতায় আনতে হবে। বর্তামান স্থানীয় সংসদ সদস্য পানি সম্পদ মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জুকে আবারও ভোট দিয়ে নির্বাচিত করতে হবে। তিনি নিজের এলাকাকে ভালোবাসেন। এলাকার কোনো কিছুর প্রয়োজন হলে তিনি নিজেই সেই দফতরে চলে যান। দেশের আনাচে-কানাচে সড়ক যোগাযোগের যতো উন্নয়ন, তা আনোয়ার হোসেন মঞ্জু যোগাযোগ মন্ত্রী থাকাকালে তার হাত থেকে হয়েছে। এটা স্বয়ং প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেও স্বীকার করেন।

সুধী সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- স্থানীয় সাংসদ পানি সম্পদ মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু, পিরোজপুর জেলা পরিষদের চেয়ারম্যান মহিউদ্দিন  মহারাজ, বাংলাদেশ পল্লি বিদ্যুতায়ন বোর্ডের  সদস্য বিতরণ মোস্তফা কামাল প্রমুখ।

প্রতিমন্ত্রী নসরুল হামিদ এরআগে ভান্ডরিয়ায় পৌঁছে উপজেলার ধাওয়া ইউনিয়নে ভান্ডারিয়া-২, ১০এমভিএ৩৩/১১ কেভি বৈদ্যুতিক উপকেন্দ্র নির্মাণ কাজের শুভ উদ্বোধন করেন।

উপকেন্দ্রটি নির্মানে প্রায় পাঁচ কেটি টাকা ব্যয় হবে। ২০১৯ সালের জুন মাসে নির্মাণ কাজ শেষ হওয়ার কথা রয়েছে। ১৫ হাজার গ্রাহক এ উপকেন্দ্র থেকে বিদ্যুৎ সুবিধা পাবেন।

বাংলাদেশ সময়: ১৮৩৪ ঘণ্টা, অক্টোবর ০২, ২০১৮
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।