ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আওয়ামী লীগ

আদর্শহীন ঐক্য টিকে না

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০১৮
আদর্শহীন ঐক্য টিকে না

ময়মনসিংহ: নির্বাচনকালীন নির্দলীয় সরকার গঠনসহ বিভিন্ন দাবিতে গড়ে ওঠা ‘বৃহত্তর জাতীয় ঐক্য’ প্রসঙ্গে ক্ষমতাসীন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। তিনি সাফ জানিয়ে দিয়েছেন, নির্বাচনকালে যে সরকার থাকবে, তার নেতৃত্বে থাকবেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (২৯ সেপ্টেম্বর) দুপুরে ময়মনসিংহের ত্রিশালে মিনিস্টার হাইটেক পার্ক ইলেকট্রনিক্স লিমিটেডের নতুন কারখানার উদ্বোধনকালে তোফায়েল এ কথা বলেন।  

দেশের অর্থনৈতিক উন্নয়নের কথা তুলে ধরে বাণিজ্যমন্ত্রী বলেন, ‘দেশের দারিদ্র্য ৪৪ শতাংশ থেকে ২২ শতাংশে নামিয়ে এনেছেন প্রধানমন্ত্রী।

অতি দরিদ্রের সংখ্যা এখন ১২ শতাংশ। ২০৩০ সালের মধ্যে আমরা হবো দারিদ্র্য ও ক্ষুধামুক্ত বাংলাদেশ। আগে সাড়ে ৭ কোটি লোক ছিল, তবু খাদ্যের অভাব ছিল। এখন আমরা ১৬ কোটি লোক। কিন্তু খাদ্য উদ্ধৃত্তও থাকছে, চমৎকার এক বাংলাদেশ। ’

ড.কামাল হোসেন ও ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বে গড়ে ওঠা ‘বৃহত্তর জাতীয় ঐক্য’ প্রসঙ্গে মন্ত্রী বলেন, ‘আজকে যারা ঐক্যবদ্ধ হচ্ছে, সেই ঐক্য টিকবে না। কারণ আদর্শহীন ঐক্য টিকে না। যারা দল বদলায়, আজকে একদল, কালকে আরেক দল, পরশু আরেক দল, যাদের নীতি নেই, মানুষ তাদের গ্রহণ করে না। ’

নির্দিষ্ট দিনেই নির্বাচন হবে জানিয়ে তোফায়েল আহমেদ বলেন, ‘নির্বাচনকালীন সরকার থাকবে প্রধানমন্ত্রীর নেতৃত্বে। আমরা দৈনন্দিন কাজ করবো। নির্বাহী ক্ষমতা প্রয়োগ করবো না। নির্বাচন কমিশন সবাইকে নিয়ে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন উপহার দেবে। ’

ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন আলী আজগার টগর এমপি, ডা. এম আমানউল্লাহ এমপি, ফাহমি গোলন্দাজ বাবেল এমপি, গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম, বিভাগীয় কমিশনার মাহমুদ হাসান, পুলিশের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) নিবাস চন্দ্র মাঝি, জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য রেজাউল হাসান, জেলা প্রশাসক ড. সুভাষ চন্দ্র বিশ্বাস, পুলিশ সুপার শাহ আবিদ হোসেন, মাইওয়ান-মিনিস্টার হাইটেক পার্কের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক রাজ ও ব্যবস্থাপনা পরিচালক দিলরূবা তনু, প্রাইম ব্যাংক লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও রাহেল আহমেদ।

এর আগে বাণিজ্যমন্ত্রী বেলুন ও কবুতর উড়িয়ে কারখানার উদ্বোধন করেন। এরপর তিনি কারখানা ঘুরে দেখেন।

বাংলাদেশ সময়: ১৮১৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০১৮ 
এমএএএম/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।