ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

‘বিদেশিদের কাছে মায়াকান্না করছে বিএনপি’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৮
‘বিদেশিদের কাছে মায়াকান্না করছে বিএনপি’

ঢাকা: আন্দোলনে জনগণের সাড়া না পেয়ে বিএনপি এখন বিদেশিদের কাছে মায়াকান্না করছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে, ২০১৪ সালের মতো বিএনপি ও তার সাম্প্রদায়িক দোসররা দেশে নাশকতার ছক তৈরি করছে।

বুধবার (১৯ সেপ্টেম্ব) বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে কাদের এ কথা বলেন। সড়ক ও জনপথ (সওজ) অধিদপ্তরের ওয়ার্কচার্জড শ্রমিক কর্মচারীদেরকে চাকরি নিয়মিতকরণে (প্রথম ধাপ) মন্ত্রীকে সংবর্ধনা দিতে এই সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে সড়ক ও জনপথ শ্রমিক কর্মচারী ইউনিয়ন।

কাদের বলেন, বিএনপি তাদের আন্দোলনে জনগণের সাড়া না পেয়ে এখন বিদেশিদের কাছে মায়াকান্না করছে। তারা আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে, শেখ হাসিনার সরকারকে উৎখাত করতে নানা ধরনের ষড়যন্ত্র করছে। ২০১৪ সালের মতো বিএনপি ও তার সাম্প্রদায়িক দোসররা দেশে নাশকতার ছক তৈরি করছে। তবে তাদের সেই ষড়যন্ত্র জনগণই রুখে দেবে। এই অপশক্তির বিরুদ্ধে সকল শ্রেণী-পেশার মানুষকে সম্পৃক্ত করে ঐক্যবদ্ধভাবে রুখে দাঁড়াতে হবে।

বিএনপি জোটের সব ষড়যন্ত্র নস্যাৎ করে আগামী ডিসেম্বরে অনুষ্ঠেয় জাতীয় সংসদ নির্বাচনে মুক্তিযদ্ধের প্রতীক নৌকাকে বিজয়ী করার আহ্বান জানিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, এ সরকার ক্ষমতায় আবার এলেই উন্নয়নের ধারাবাহিকতা বজায় থাকব। একমাত্র শেখ হাসিনাই শ্রমিকদের ভাগ্যোন্নয়নে কাজ করেন।

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন যৌক্তিক ছিল মন্তব্য করে মন্ত্রী বলেন, আজ আমার জন্য আনন্দের দিন। দীর্ঘ ৩৫ বছর পর আজ সংসদে সড়ক পরিবহন নিরাপত্তা আইন পাস হতে যাচ্ছে।  

ওবায়দুল কাদের বলেন, সওজের শ্রমিকদের দুঃখ-দুর্দশা দেখে সোয়া ৭ বছর আগে তাদের চাকরি নিয়মতিকরণের উদ্যোগ নেই। এজন্য অর্থ ও জনপ্রশাসন মন্ত্রণালয়ে মন্ত্রী হয়েও তদবির করতে হয়েছে। অবশেষে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে সওজের ২ হাজার ৫৫৪ জনের চাকরি স্থায়ী করা হয়েছে। এজন্য আমি সংবর্ধনা পাওয়ার যোগ্য নই। শ্রমিক নেতাদের বলেছি, একমাত্র প্রধানমন্ত্রী এই সংবর্ধনা পাওয়ার যোগ্য।

সংগঠনের সভাপতি কিবরিয়া দুলালের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. কামাল উদ্দিন খন্দকারের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব মো. নজরুল ইসলাম, অাওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক মো. হাবিবুর রহমান বাদশা, সড়ক ও জনপথ বিভাগের প্রধান প্রকৌশলী ইবনে অালম হাসান, সড়ক পরিবহন ও সেতু বিভাগের অতিরিক্ত সচিব মো. বেলায়েত হোসেন, অতিরিক্ত সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার, জাতীয় শ্রমিক লীগের সভাপতি মো. শুক্কুর মাহমুদ, সাধারণ সম্পাদক মো. সিরাজুল ইসলাম ও সওজ প্রকৌশলী সমিতির সভাপতি মো. অাবুল কালাম অাজাদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৮
টিএম/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।