ঢাকা, বুধবার, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৮ ডিসেম্বর ২০২১, ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৩

রাজনীতি

আধিপত্যবাদের দোসর সরকার দেশ বিপন্ন করে ফেলেছে: মির্জা ফখরুল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৮ ঘণ্টা, আগস্ট ২৮, ২০১০
আধিপত্যবাদের দোসর সরকার দেশ বিপন্ন করে ফেলেছে: মির্জা ফখরুল

ঢাকা: আধিপত্যবাদের দোসর বর্তমান সরকার দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব ও গণতন্ত্রকে বিপন্ন করে ফেলেছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার রাজধানীর গিয়াস উদ্দিন মিলকী মিলনায়তনে এক প্রতিবাদ সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ অভিযোগ করেন।


 
দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের নিঃশর্ত মুক্তির দাবিতে মেডিকেল টেকনোলজিস্ট অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (এম-ট্যাব) এ অনুষ্ঠানের আয়োজন করে।

মির্জা ফখরুল বলেন, পঞ্চম ও সপ্তম সংশোধনী বাতিল করে সরকার দেশে কী পরিস্থিতি সৃষ্টি করছে  দেশের জনগণ তা বুঝতে পারছে না। সত্যিকার অর্থে দেশ আজ ভয়াবহ সঙ্কটের সম্মুখীন। দ্রব্যমূল্যের উর্ধ্বগতি ও গ্যাস-বিদ্যুৎ-পানি সমস্যায় জনজবীন আজ অতিষ্ঠ। কিন্তু এই ফ্যাসিস্ট সরকারের সেদিকে কোনো ভ্রুক্ষেপ নেই। ’

আদালতের রায় উপেক্ষা করে মির্জা আব্বাসকে ৪৮ ঘণ্টা আটকে রেখে সরকার আদালত অবমাননা করেছে উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, ‘এই সরকারের হাতে জনগণের মৌলিক ও মানবাধিকার নিরাপদ নয়। ’

সরকার সম্পূর্ণ ব্যর্থ উল্লেখ করে তিনি বলেন, ‘সরকার নিজের ব্যর্থতা ঢাকতে মাহমুদুর রহমানের মতো নির্ভীক সাংবাদিকদের গ্রেপ্তার করে জনগণের কণ্ঠ রোধ করার চেষ্টা করছে। ’

এম ট্যাবের সভাপতি মো. হজরত আলীর সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ডা. এজেডএম জাহিদ হোসেন, ড্যাবের সহসভাপতি ডা. ফরহাদ হালিম ডোনার প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, ২৮ আগস্ট, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa