ঢাকা, বুধবার, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৮ ডিসেম্বর ২০২১, ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৩

রাজনীতি

পটলের অভিযোগ গঠন পিছিয়ে ২০ অক্টোবর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২০ ঘণ্টা, আগস্ট ৩০, ২০১০

ঢাকা: আয়কর ফাঁকির অভিযোগে এনবিআরের দায়ের করা মামলায় জোট সরকারের সাবেক যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ফজলুর রহমান পটলের বিরুদ্ধে অভিযোগ গঠন আবারো পিছিয়ে ২০ অক্টোবর ধার্য করেছেন আদালত।

সোমবার মামলার শুনানিতে পটলের আইনজীবী ঢাকা বারের সভাপতি অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া জাতীয় রাজস্ব বোর্ডের সাথে সমঝোতার চেষ্টা চলছে মর্মে তা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত সময় চান।



ফজলুর রহমান পটল শুনানির সময় আদালতে উপস্থিত ছিলেন।  

মামলায় বিবাদী পক্ষের অপর আইনজীবী জয়নুল আবেদীন মেজবাহ বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানান, গত ২৫ মার্চ মামলাটির সমঝোতা চেয়ে জাতীয় রাজস্ব বোর্ডে আবেদন করেন ফজলুর রহমান পটল। আবেদনটি এখনও নিষ্পত্তি হয়নি।

ঢাকার এক নম্বর বিশেষ জজ এ এফ এম আমিনুল ইসলাম শুনানি শেষে মামলার চার্জ গঠনের জন্য আগামী ২০ অক্টোবর তারিখ ধার্য করেন।

এ বছরের ১ মার্চ জাতীয় রাজস্ব বোর্ডের উপ কর কমিশনার মিজানুর রহমান ঢাকার জ্যেষ্ঠ বিশেষ জজ আদালতে পটলের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন । আদালত ওইদিনই পটলের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

পরে ৮ মার্চ হাইকোর্টে জামিন আবেদন করেন পটল। হাইকোর্ট তাকে আট সপ্তাহের মধ্যে সংশ্লিষ্ট আদালতে হাজির হতে নির্দেশ দেন। একই সঙ্গে উক্ত সময়ের মধ্যে তাকে গ্রেফতার ও হয়রানি না করারও নির্দেশ দেওয়া হয়। এ অনুযায়ী গত ২৮ মার্চ ঢাকার জ্যেষ্ঠ বিশেষ জজ আদালত থেকে জামিন নেন তিনি।

মামলার অভিযোগে বলা হয়েছে, ফজলুর রহমান পটল ২০০৫-০৬ কর বছরে জমা দেওয়া রিটার্নে তার বিভিন্ন ব্যাংকে জমা ও জমার বিপরীতে প্রাপ্ত সুদ সমেত মোট ২৫ ল ৯৩ হাজার ২৮০ টাকার হিসাব গোপন করে তার উপর প্রযোজ্য কর ফাঁকি দিয়েছেন।

পটলের পে আদালতে শুনানিতে আরও অংশ নেন এডভোকেট মহিউদ্দিন আহমেদ। রাষ্ট্রপক্ষে প্রস্তুত ছিলেন বিশেষ সরকারি কৌসুলি জাহাঙ্গীর হোসেন দুলাল।

বাংলাদেশ সময় ১২৫৪ ঘণ্টা, আগস্ট ৩০, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa