ঢাকা, শনিবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিএনপির হতাশার জায়গা নেই, নিরপেক্ষ নির্বাচন হবে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৪ ঘণ্টা, জানুয়ারি ১, ২০১৮
বিএনপির হতাশার জায়গা নেই, নিরপেক্ষ নির্বাচন হবে ওবায়দুল কাদের (ফাইল ছবি)

ঢাকা: রাজনীতিতে অনেকে হতাশাগ্রস্ত থাকেন, আতঙ্কে থাকেন। নতুন বছরে সব কেটে যাবে। নির্বাচন কমিশনের অধীনে নির্বাচন হবে। আমরা চাই ভালো নির্বাচন হোক। নির্বাচনের সময় সরকার রুটিনমাফিক কাজ করবে। নির্বাচন কমিশন নিরপেক্ষ ভূমিকায় থাকলে বর্তমান সরকার কোনো বিষয় না। কাজেই এখানে বিএনপির ভয় পাওয়ার কারণ নেই, হতাশার জায়গা নেই। আগামীতে নিরপেক্ষ নির্বাচন হবে। 
 

সোমবার (১ জানুয়ারি) মন্ত্রণালয়ে কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে নতুন বছরের শুভেচ্ছা বিনিময়কালে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এসব কথা বলেন।  
 
ওবায়দুল কাদের আরও বলেন, নতুন বছরে নতুন প্রত্যাশা থাকবে, নতুন চ্যালেঞ্জ থাকবে।

নতুন বছর নির্বাচনী বছর। তাই চ্যালেঞ্জটা একটু বেশি। রাজনীতিতে অনেক ঝড় থাকে, কুয়াশা থাকে, অন্ধকার থাকে। আশা করি নতুন বছরে এসব কেটে যাবে। নতুন আলো আসবে।  
 
কাদের বলেন, নির্বাচনটা আসলে হবে নির্বাচন কমিশনের অধীনে। নির্বাচন কমিশন যদি স্বাধীন ভূমিকা পালন করে, যদি নিরপেক্ষ থাকে আমার মনে হয় বর্তমান সরকার কোনো বিষয় না। সরকার মেজর (প্রধান) কোনো পলিসি ডিসিশন নিতে পারবে না, রুটিন ওয়ার্ক করবে। কাজেই এখানে বিএনপির ভয় পাওয়ার কারণ নেই।
 
তিনি বলেন, নির্বাচন রংপুরে যেমন হয়েছে, আগামীতেও নিরপেক্ষ নির্বাচন হবে। এসময় বিএনপির বিভিন্ন নেতাদের রংপুর নির্বাচন পরবর্তী প্রতিক্রিয়া নিয়ে তিনি বলেন, রংপুর নির্বাচন নিয়ে বিএনপি নেতাদের মধ্যে মতভেদ আছে। তাদের কথা কোনটা দেশের মানুষ বা আমরা বিশ্বাস করবো।

তিনি আরও বলেন, বিএনপি যত কিছুই বলুক নির্বাচনে তাদের আসতে হবে। এবার নির্বাচন না করে তারা ভুলের পুনরাবৃত্তি ঘটাবে এটা কেউ বিশ্বাস করে না। তারা এখন কিছু আদায় করা যায় কিনা এজন্য বড় বড় দাবি নিয়ে আসছে। নির্বাচনকালীন সরকার, তত্ত্বাবধায়ক সরকার, এখানেও তো তাদের কথার মধ্যে মিল নেই। তারা বলেছিল সহায়ক সরকারের রূপরেখা দেবে, তারা কিন্তু তা দেননি। আসলে তারা কি করবে তারা নিজেই জানে না। তবে তারা নির্বাচনে আসবে এটা তারা জানে।
 
সেতুমন্ত্রী বলেন, বিএনপির ভয়ের কোনো কারণ নেই, ভালো নির্বাচন হবে। আতঙ্ক, অনিশ্চয়তা কিছুই থাকবে না সব কেটে যাবে, বাংলাদেশের ইতিহাস তাই বলে। আমি দৃঢ়ভাবে আশাবাদী নির্বাচন যথাসময়েই হবে। অংশগ্রহণমূলক নির্বাচন হবে। বিএনপিসহ অন্য দল নিয়েই নির্বাচন হবে।

উত্তর সিটি কর্পোরেশনের উপ-নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, আমাদের মনোনয়ন বোর্ড আছে। সেই বোর্ডেই মনোনয়নের আনুষ্ঠানিক সিদ্ধান্ত আসবে। মনোনয়ন বোর্ডের সিদ্ধান্তের আগে কেউ আমাদের পার্টির মনোনীত প্রার্থী এটা মনে করার কোনো কারণ নেই। শিডিউল ঘোষণার পর মনোনয়ন বোর্ডের সিদ্ধান্তই হবে চূড়ান্ত সিদ্ধান্ত।
 
বাংলাদেশ সময়: ১৪৪৪ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০১৮/আপডেট: ১৫৫৬ ঘণ্টা
এসএম/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।