ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

রাজনীতি

‘বিএনপিতেই আসলে গণতন্ত্র নেই’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৫ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৭
‘বিএনপিতেই আসলে গণতন্ত্র নেই’ ওবায়দুল কাদের-ছবি-বাংলানিউজ

সাভার (ঢাকা): দেশে গণতন্ত্র আছে বলেই বাংলাদেশের মর্যাদা আজ বিশ্বব্যাপী। আসলে বিএনপিতেই গণতন্ত্র নেই। বিএনপির বিজয় শোভাযাত্র্রা অনুষ্ঠানে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের দেওয়া বক্তব্যের সমালোচনা করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এ মন্তব্য করেন। 

সোমবার (১৮ ডিসেম্বর) দুপুরে ঢাকা-আরিচা মহাসড়কের সাভারে হেমায়েতপুর ও নবীনগর বাসস্ট্যান্ডে সড়ক ও জনপদ বিভাগের নির্মিত দুটি ফুটওভার ব্রিজের উদ্ধোধনকালে তিনি এ মন্তব্য করেন।  

এসময় মন্ত্রী বিএনপির নেতাদের সমালোচনা করে বলেন, দেশ যদি কারাগারে পরিণত হয় তাহলে বিএনপির বড় বড় নেতারা বিভিন্ন মামলায় জামিন নিয়ে জেল থেকে কিভাবে বের হলো।

বিএনপির বড় বড় নেতারা নিজেদের চিন্তা করলেও ছোট নেতাদের কথা চিন্তা করে না। তারা জেলে থাকলেও তাদের জামিনের ব্যবস্থা করে না।

তিনি বলেন, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের বেশ কয়েকজন প্রার্থী রয়েছেন। এবার দল এবং দলের বাইরে থাকা প্রার্থীদের মধ্যে কে বেশি গ্রহণযোগ্য তা নির্ধারণ করতে দলীয় সভানেত্রী শেখ হাসিনা বিভিন্ন সংস্থার মাধ্যমে জরিপ করাচ্ছেন। এর বাইরে দলের তরফ থেকেও জরিপ করা হচ্ছে। দলের স্থানীয় সরকার নির্বাচন মনোনয়ন বোর্ডেই তা চূড়ান্ত করা হবে।
 
অপর এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, নির্ধারিত সময়ে পদ্মা সেতুর নির্মাণকাজ শেষ করা নিয়ে কোনো সংশয় নেই। যথাসময়ে পদ্মাসেতুর নির্মাণকাজ শেষ করতে কাজ করছে সরকার।
 
দেশে শীত আসতে শুরু করেছে। সেইসঙ্গে বাড়ছে কুয়াশার প্রকোপ। তাই তিনি চালকদের সর্তকতার সঙ্গে গাড়ি চালানোর পরামর্শ দেন।
 
এসময় আরও উপস্থিত ছিলেন-সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী মেহেদী ইকবাল, সাভার উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ফখরুল আলম সমর, সাভার উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম, বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাংগঠনিক সম্পাদক ফারুক হাসান তুহিন, ঢাকা জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাসুদ চৌধুরী।

বাংলাদেশ সময়: ১৪২৪ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৭
আরআর
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।