bangla news

পঞ্চগড়ে আইন প্রতিমন্ত্রীর বিরুদ্ধে মানহানি মামলা খারিজ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-০৬-০৫ ৮:৩৭:১৩ পিএম

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানকে পাকিস্তানের ‘চর’ বলে আখ্যায়িত করায় আইন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলামের বিরুদ্ধে পঞ্চগড় চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে দায়ের করা মানহানি মামলাটি খারিজ হয়ে গেছে। ম্যাজিস্ট্রেট দিলীপ কুমার দেবনাথ বুধবার শুনানি শেষে আজ বুধবার মামলাটি খারিজ করার আদেশ দেন।

পঞ্চগড় : বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানকে পাকিস্তানের ‘চর’ বলে আখ্যায়িত করায় আইন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলামের বিরুদ্ধে পঞ্চগড় চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে দায়ের করা মানহানি মামলাটি খারিজ হয়ে গেছে। ম্যাজিস্ট্রেট দিলীপ কুমার দেবনাথ বুধবার শুনানি শেষে আজ বুধবার মামলাটি খারিজ করার আদেশ দেন।

খারিজের আদেশে বিচারক বলেন, নালিশি দরখাস্ত বিষয়ে অগ্রসর হওয়ার মতো আইনগত কোনো যৌক্তিক কারণ এ মামলার নেই বলে প্রতীয়মান হওয়ায় মামলা খারিজ করে দেওয়া হলো।

জাতীয় প্রেসকাবে গত ২১ মে বিশ্ব কবিতাকণ্ঠ পরিষদের এক সভায় সাবেক রাষ্ট্রপতি ও আইন প্রতিমন্ত্রী বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানকে পাকিস্তানের ‘চর’ বলে আখ্যায়িত করেন। এরপর তার বিরুদ্ধে অশালীন ও মানহানিকর বক্তব্য প্রদানের অভিযোগে গত সোমবার জেলা জাসাস-এর সাধারণ সম্পাদক মোঃ ইউনুস শেখ মামলাটি দায়ের করেন।

মামলা খারিজের আদেশের কাগজপত্র পাওয়ার পর পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে বলে জানিয়েছেন বাদিপরে আইনজীবী অ্যাডভোকেট আদম সুফি।

বাংলাদেশ স্থানীয় সময় ১৭২১ ঘন্টা, ২ জুন ২০১০
প্রতিনিধি/এএইচএস/জেএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2010-06-05 20:37:13