ঢাকা, রবিবার, ২৮ আষাঢ় ১৪২৭, ১২ জুলাই ২০২০, ২০ জিলকদ ১৪৪১

রাজনীতি

আ’লীগ আবারো বাকশালী প্রক্রিয়া শুরু করেছে: সাকাচৌ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-০৬-০৬ ০৬:৩৪:৫০ এএম

চট্টগ্রাম: আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকার দেশে আবারো বাকশালী প্রক্রিয়া শুরু করেছে বলে অভিযোগ করেছেন বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য সাংসদ সালাউদ্দিন কাদের (সাকা) চৌধুরী।  

বুধবার এক সংবাদ সম্মেলনে দৈনিক আমার দেশ পত্রিকা বন্ধ করে দেওয়ার সমালোচনা করে তিনি একথা বলেন।



সাকা চৌধুরী বলেন, “সরকার সংবাদ মাধ্যমের টুটি চেপে ধরেছে। এটা ২০১০ সালের বাকশালী প্রক্রিয়া। এর আগে স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল সিএসবি ও চ্যানেল ওয়ান বন্ধ করা হয়েছে, গতকাল আমার দেশ বন্ধ করে দেওয়া হয়েছে। ”

দুপুরে চট্টগ্রামের গুডসহিলে তার বাসায় ওই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

বিগত তত্ত্বাবধায়ক সরকার সাকা চৌধুরীর পরিবারের এক সদস্যের মালিকানাধীন সিএসবি বন্ধ করে দেয়। এছাড়া সম্প্রতি বিভিন্ন অনিয়মের কারণে খালেদা জিয়ার বড় ছেলে তারেক রহমানের ঘনিষ্ট বন্ধু গিয়াস উদ্দিন আল মামুনের মালিকানাধীন চ্যানেল ওয়ান বন্ধ করে দেওয়া হয়।

সর্বশেষ মঙ্গলবার রাতে ‘বিএনপিপন্থি’ পত্রিকা বলে পরিচিত দৈনিক আমার দেশ’র প্রকাশনা বাতিল এবং এর ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানকে গ্রেপ্তার করা হয়।

মাহমুদুর রহমানকে গ্রেপ্তারের সমালোচনা করে সাকা চৌধুরী বলেন, “এখন একমাত্র রাব্বুল আলামিন ও শেখ হাসিনার গোযেন্দা সংস্থা ছাড়া কেউ জানে না কখন কাকে গ্রেপ্তার করা হবে। ”

চট্রগ্রাম সিটি কর্পোরেশন (সিসিসি) নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, “বিগত সংসদ নির্বাচনের মতো সিসিসি নির্বাচনেও ভোট চুরির মহাপরিকল্পনা নেওয়া হয়েছে। ”

এ কারণে চট্টগ্রামের পুলিশ প্রশাসনে একজন চিহ্নিত ও বিতর্কিত ব্যক্তিকে রাখা হয়েছে বলেও অভিযোগ করেন বিএনপির এই নেতা।

অবশ্য ওই ‘বিতর্কিত’ কর্মকর্তার নাম উল্লেখ করেননি তিনি।

সাকা চৌধুরী বলেন, “ওই ছোটখাটো কর্মকর্তার নাম আমার মুখ দিয়ে বলে তাকে সম্মানিত করতে চাই না। আওয়ামী লীগের প্রার্থীর সঙ্গে ওই কর্মকর্তার নিবিড় সর্ম্পক রয়েছে। ”

সংসদ নির্বাচনের মতো সিসিসি নির্বাচনেও ভোট কেড়ে নেওয়াসহ প্রতিপকে হয়রানি করার জন্য চট্টগ্রামের পুলিশ প্রশাসনে বিতর্কিত ব্যক্তিকে রাখা হয়েছে বলে অভিযোগ করেন তিনি।

 সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের দাবি জানিয়ে সাকা চৌধুরী বলেন, “আমি চাই না চট্টগ্রামে এমন কোনো ঘটনা ঘটুক যাতে সরকার বিপর্যস্ত হয়, বিব্রত হয়। সুষ্ঠু ও নিরপে নির্বাচন চাই। বেহুদা নির্বাচন দেখতে চাই না। ’

ইসি ও আইন-শৃঙখলা রক্ষাকারী বাহিনীকে নিরপেভাবে দায়িত্ব পালনেরও আহবান জানান তিনি।

সংবাদ সম্মেলনে সাকা চৌধুরীর ছোট ভাই উত্তর জেলা বিএনপি সভাপতি গিয়াসউদ্দিন কাদের( গিকা) চৌধুরী, সাধারণ সম্পাদক লায়ন আসলাম চৌধুরী, জাতীয় পার্টি (বিজেপি) নেতা জাহাঙ্গীর আলম ও জামায়াতে ইসলামীর সাবেক সাংসদ শাহাজাহান চৌধুরী উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ স্থানীয় সময়: ১৬০৯ ঘণ্টা, জুন ০২, ২০১০
এইচএস/এনএস/কেএল /জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa