ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

রাজনীতি

জামায়াতের ৫ নেতাকে গ্রেপ্তারেই যুদ্ধপরাধের বিচার শেষ হয়নি: মঞ্জুরুল আহসান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২২ ঘণ্টা, আগস্ট ২০, ২০১০

ঢাকা: জামায়াতের পাঁচ নেতাকে গ্রেপ্তারের মধ্য দিয়ে যুদ্ধাপরাধের বিচার শেষ হয়ে গেছে মনে করলে সরকার ভুল করবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির সভাপতি মঞ্জুরুল আহসান খান।

শ্রমিক নেতা মন্টু ঘোষসহ আটক সকল শ্রমিক নেতার মুক্তি ও মিথ্যা মামলা প্রতাহারের দাবিতে শুক্রবার মুক্তাঙ্গনে আয়োজিত এক সমাবেশে তিনি এ কথা বলেন।



তিনি সরকারকে উদ্দেশ্য করে বলেন, ‘আপনারা সালাউদ্দিন কাদের চৌধুরী, গোলাম আজম, আমিনীকে গ্রেপ্তার করতে পারেন না। অথচ মন্টু ঘোষ, মিহির বোসের মত নেতাদের গ্রেপ্তার করছেন। যারা বেঁচে থাকার জন্য ন্যূনতম বেতনের জন্য আন্দোলন করছে তাদের নামে মিথ্যা মামলা দিচ্ছেন। ’

তিনি আরও বলেন, ‘চল্লিশ লাখ শ্রমিকের ন্যায দাবিকে আপনারা দাবিয়ে রাখতে পারবেন না। যে কোনো মূল্যে আমরা দাবি আদায় করবো। ’

দলের প্রেসিডিয়াম সদস্য হায়দার আকবর খান রনো বলেন, ‘গার্মেন্টস শিল্পকে ধ্বংসের জন্য মালিকরা নিজেরাই দায়ি। ’

এসময় তিনি আটককৃতদের রিমান্ডে নিয়ে শারীরিক নির্যাতন বন্ধের আহবান জানান।

সমাবেশে বক্তারা বলেন, শ্রমিকদের যে বেতন বাড়ানো হয়েছে তা প্রহসনে পরিণত হয়েছে। ঈদের মত দুটো বড় উৎসব সামনে থাকার পরও তিন মাস পর বর্ধিত বেতন কার্যকরও অযৌক্তিক।

বক্তারা আটক সকল শ্রমিক নেতার মিথ্যা মামলা প্রতাহারের দাবিও জানান।

দলের সাধারণ সম্পাদক মুজাহিদুল ইসলাম সেলিম, রুহিন হোসেন প্রিন্স, আহসান আলম ডাবলু, কোহিনূর বেগম প্রমুখ এসময় উপস্থিত ছিলেন।

একই দাবিতে গণতান্ত্রিক বিপ্লবী পার্টিও মুক্তাঙ্গনে সমাবেশের আয়োজন করে। সমাবেশে বক্তব্য রাখেন কেন্দ্রীয় নেতা শহীদুল ইসলাম সবুজ, জাতীয় কমিটির নেতা মিন্টু মিয়া, সোহান সোবহান, হাবিবুর রহমান হাবিব, তমিজ উদ্দিন বিপ্লব প্রমুখ।

বাংলাদেশ সময় ২০১১ ঘণ্টা, ২০ জুলাই, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।