ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

প্রধানমন্ত্রীর বক্তব্য বস্তুনিষ্ঠ ও বাস্তবতার আলোকে : হানিফ

সিনিয়র করেসপনডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৯ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১০
প্রধানমন্ত্রীর বক্তব্য বস্তুনিষ্ঠ ও বাস্তবতার আলোকে : হানিফ

ঢাকা : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বস্তুনিষ্ঠ প্রমান ও বাস্তবতার আলোকেই ১৭ আগস্ট দেশব্যাপী সিরিজ বোমা হামলার সঙ্গে বিএনপি-জামাত জোট সরকার জড়িত বলে বক্তব্য রেখেছেন। আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ বৃহস্পতিবার এক বিবৃতিতে এ কথা বলেন।



তিনি বলেন, দেশের জনগণ বিশ্বাস করে খালেদা-নিজামী-তারেকের প্রত্য মদদ ও পৃষ্ঠপোষকতায় এই বোমাবাজি হয়েছিল।

বুধবার বিএনপি’র সংবাদ সম্মেলনে যুগ্ম-মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ‘প্রধানমন্ত্রীর মামলার কোন ভয় নেই; তাই যে কোন ধরনের কথা বলতে পারেন’ ও ‘২০০৫ সালের ১৭ আগস্ট দেশব্যাপী সিরিজ বোমা হামলার সঙ্গে তৎকালীন বিএনপি-জামাত চারদলীয় জোট সরকার জড়িত ছিল না’ বলে যে মন্তব্য করেছেন তাকে রাজনৈতিক মিথ্যাচার ও  দুর্ভাগ্যজনক বলে অভিহিত করেছেন মাহবুব-উল-আলম হানিফ।

যশোরের উদীচী, রমনার বটমূল, কমিউনিস্ট পার্টির জনসভা, ময়মনসিংহ ও সিলেটের সিনেমা হল, খুলনার সাংবাদিকদের ওপর আক্রমণ, হযরত শাহজালাল (র.)-এর মাজার, সিলেটের মেয়র ও  ব্রিটিশ হাইকমিশনারকে ল্য করে বোমা হামলা, চট্টগ্রামে অবৈধ ১০ ট্রাক অস্ত্রের চালানসহ বগুড়া ও ঢাকার কুড়িলে অস্ত্র মজুত, ২১ আগস্ট আওয়ামী লীগের জনসভায় গ্রেনেড হামলার জন্য বিএনপি- জামায়াতকেই দায়ী করেন তিনি।

বাংলাদেশ সময় ২১৩৬, আগস্ট ১৯, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।