ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

সরকারের দায়িত্ব ছেড়ে দেওয়া উচিত: খালেদা জিয়া

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৪ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১০
সরকারের দায়িত্ব ছেড়ে দেওয়া উচিত: খালেদা জিয়া

ঢাকা: ক্ষমতাসীনদের দায়িত্ব ছেড়ে দেওয়া উচিত বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

বৃহস্পতিবার সন্ধ্যায় গুলিস্তানের মহানগর নাট্যমঞ্চে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভা ও ইফতার মাহফিলে বক্তৃতাকালে তিনি এ মন্তব্য করেন।



খালেদা জিয়া বলেন, ‘সরকার সর্বক্ষেত্রেই ব্যর্থ। তারা দেশ চালানোর অযোগ্য হয়ে পড়েছে। তাদের দায়িত্ব ছেড়ে দেওয়া উচিত। ’

দেশ নানা সমস্যায় জর্জরিত বলে উল্লেখ করে বিএনপি প্রধান বলেন, ‘সাধারণ মানুষ অসহায়। দ্রব্যমূল্য উর্ধ্বমুখী। গ্যাস, বিদ্যুৎ আর পানি সঙ্কটে সাধারণ মানুষের নাভিশ্বাস উঠছে। নগরী অচল হয়ে পড়ছে যানজটে। ’

সরকার জনগণের জন্য কিছুই করতে পারেনি অভিযোগ করে বিএনপি চেয়ারপারসন বলেন, ‘তারা লুটপাট নিয়ে ব্যস্ত। তারা নিজেদের ব্যর্থ প্রমাণ করেছে। ’

স্বেচ্ছাসেবক দল সভাপতি হাবিব উন নবী খান সোহলের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা ও ইফতারে বিএনপি চেয়ারপারসন ছাড়াও মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেন, স্থায়ী কমিটি সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, এমকে আনোয়ার, নজরুল ইসলাম খান, শিক্ষা বিষয়ক সম্পাদক খায়রুল কবীর খোকন, যুবদল সভাপতি মোয়াজ্জেম হোসেন আলাল, সেক্রেটারি সাইফুল আলম নীরব, ডক্টরস অ্যাসোসিয়েশন নেতা ডা. জাহিদ হোসেন ও ওলামা দল সভাপতি আব্দুল মালেকসহ বিএনপি ও এর সহযোগী সংগঠনগুলোর নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এর আগে, বিকেলে বেলুন উড়িয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি উদ্ধোধন করেন মহাসচিব। এর আগে মহাসচিব জাতীয় পতাকা ও স্বেচ্ছাসেবক দল সভাপতি বিএনপির পতাকা উত্তোলন করেন। উদ্বোধনের পর স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক শফিউল বারি বাবু শোক প্রস্তাব উত্থাপন করেন। এরপর পালন করা হয় ১ মিনিটের নিরবতা। চেয়ারপারসন খালেদা জিয়া সন্ধ্যা ৬টা ২০ মিনিটে অনুষ্ঠান স্থলে পৌঁছান।

এছাড়া, রাজনৈতিক একটি প্রামাণ্যচিত্র প্রদর্শিত হয় স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে। এ প্রামাণ্যচিত্রে ১৯৪৬ সাল থেকে শুরু করে বর্তমান সময় পর্যন্ত বিভিন্ন রাজনৈতিক ঘটনা ও বিএনপির দলীয় কর্মকা- প্রদর্শিত হয়।

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।