ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

রাবির ৫ শিবিরকর্মী জেলহাজতে, রিমান্ডের শুনানি বৃহস্পতিবার

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৪ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১০

রাজশাহী: নগরীর মতিহার থানায় আটক রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ছয় শিবিরকর্মীর পাঁচ জনকে বুধবার রাবিতে ছাত্রলীগ নেতাকর্মীর উপর হামলা ও পুলিশি কাজে বাধা দেওয়ার মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে।

তারা হলেনÑ ইসলামিক স্টাডিজ বিভাগের মাস্টার্সের ছাত্র নুরুদ্দীন ও সোহেল রানা, চতুর্থ বর্ষের হাবিবুল্লাহ ও আব্দুল হাই সিদ্দিক এবং তৃতীয় বর্ষের ছাত্র শিমুল।



বেলা সাড়ে ১১টায় তাদের এ মামলায় আদালতে চালান দেওয়া হয়। তাদের জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করে। তবে মামলার তদন্তকারী কর্মকর্তা আদালতে উপস্থিত না থাকায় শুনানি হয়নি। বৃহস্পতিবার রিমান্ডের শুনানি হওয়ার কথা রয়েছে।

আদালতের নির্দেশে বুধবার বিকেলে তাদের জেলহাজতে পাঠানো হয়েছে।

মঙ্গলবার রাতে কাজলায় একটি যাত্রীবাহী বাস থেকে আটক করা হয়। তারা দিনাজপুর থেকে রাজশাহী আসছিলেন।

জিজ্ঞাসাবাদে এ দু’টি ঘটনায় সম্পৃক্ততা না থাকায় মির্জাপুর থেকে আটক রাষ্ট্রবিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র ফিরোজ হোসেনকে ছেড়ে দেওয়া হয়েছে বলে বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানান মতিহার থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল খায়ের।

তিনি আরও জানান, রাবিতে হামলার ঘটনায় পাঁচজনের সম্পৃক্ততা পাওয়া গেছে। তাই আজ (বুধবার) এই মামলা ও পুলিশি কাজে বাধা দেওয়ার ঘটনায় দায়েরকৃত মামলায় তাদের গ্রেপ্তার দেখানো হয়েছে। ’

আবুল খায়ের বলেন, ‘মামলার তদন্তের স্বার্থে তাদের আরও জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড চেয়ে আদালতে আবেদন করা হয়েছে।

গত ৮ ফেব্রুয়ারি শিবিরকর্মীরা শাহ্ মখদুম (এসএম) হলের ছাত্রলীগ কর্মী ফারুক হোসেনকে খুন ছাড়াও চার ছাত্রলীগকর্মীর হাত-পায়ের রগ কেটে দেয়। এতে পুলিশ সদস্যসহ অন্তত অর্ধশত ছাত্রলীগকর্মী আহত হন।

এসব ঘটনায় মতিহার থানায় একটি খুনসহ ১৪টি মামলা হয়।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।