ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

বিএনপির কাছে ভারত সফরের সমালোচনা মানায় না

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৪ ঘণ্টা, এপ্রিল ৬, ২০১৭
বিএনপির কাছে ভারত সফরের সমালোচনা মানায় না বক্তব্যে তোফায়েল আহমেদ, ছবি: সুমন শেখ

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ‘আর্দশ পাকিস্তান’ বলে মন্তব্য করেছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। এ সময় তিনি বলেছেন, যারা ক্ষমতায় থেকে একটা চুক্তিও ভারতের সঙ্গে করতে পারেনি তাদের মুখে ভারত সফর নিয়ে সমালোচনা মানায় না।

বৃহস্পতিবার (০৬ এপ্রিল) জাতীয় প্রেসক্লাবে ‘জঙ্গিবাদমুক্ত বাংলাদেশ গড়তে হলে: রাজনীতিতে একবার রাজাকার-একবার মুক্তিযুদ্ধের সরকার-এই মিউজিক্যাল চেয়ারের খেলা বন্ধ করো’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। সভার আয়োজন করে জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ।

তিনি বলেন, আমাদের আওয়ামী লীগের আদর্শ মুক্তিযুদ্ধের চেতনার, আমাদের আদর্শ বঙ্গবন্ধুর, দেশপ্রেম ও বাংলাদেশের। আর খালেদার আদর্শ পাকিস্তানের; তিনি পাকিস্তানের সবকিছু মানেন।

তোফায়েল বলেন, জঙ্গিবাদ বিএনপি সরকারের আমলে শুরু হয়েছে। ২১ আগস্ট, ১৭ আগস্ট হলো তার প্রমাণ।

ইন্টার পার্লামেন্টারি ইউনিয়ন (আইপিইউ) সম্মেলন নিয়ে বিএনপির সমালোচনার জবাব দিয়ে তিনি বলেন, বিএনপি বলেছে- অবৈধ সংসদে কীভাবে আইপিইউ সম্মেলন হয়। সংসদ যদি অবৈধই হতো তাহলে কীভাবে স্পিকার সিপিএ সভাপতি, সাবের হোসেন চৌধুরী কীভাবে আইপিইউ সভাপতি হন? আসলে বিএনপি নেতাদের অফিসে বসে মিথ্যা ও আজব কথা বলা অভ্যাস হয়ে দাঁড়িয়েছে।

প্রধানমন্ত্রীর ভারত সফর নিয়ে বাণিজ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর ভারত সফর এক ঐতিহাসিক সফর। প্রধানমন্ত্রী সেই ব্যক্তি যার হাত ধরে পার্বত্য শান্তি চুক্তি, গঙ্গার পানি বণ্টন, গভীর সমুদ্র সীমারেখা জয়লাভ সম্ভব হয়েছে। তিনি ভারতে যাবেন দেশের স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে চুক্তি স্বাক্ষার করবেন। দেশের স্বার্থ বিনিষ্ট হয় এমন কাজ তিনি কোনোদিনও করবেন না।

যারা ক্ষমতায় থেকে একটা চুক্তিও ভারতের সঙ্গে করতে পারেনি তাদের মুখে সমালোচনা মানায় না বলেও মন্তব্য করেন আওয়ামী লীগের এই সিনিয়র নেতা।

জাসদ সভাপতি তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন, যুগ্ম সাধারণ সম্পাদক শিরিন আখতার, জাতীয় পার্টি (জেপি) মহাসচিব শেখ শহীদুল ইসলাম, প্রেসক্লাবের সভাপতি মো. শফিকুর রহমান, স্থায়ী কমিটির সদস্য আনোয়ার হোসেন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩৪৬ ঘন্টা, এপ্রিল ০৬, ২০১৭
এমসি/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।