ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সাভারে ঢাকা-আরিচা মহাসড়কে ছাত্রদলের বিক্ষোভে পুলিশের বাধা, আহত ১৫

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৫ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১০
সাভারে ঢাকা-আরিচা মহাসড়কে ছাত্রদলের বিক্ষোভে পুলিশের বাধা, আহত ১৫

সাভার: সাভারে ঢাকা-আরিচা মহাসড়কে ছাত্রদলের একটি অংশের মিছিল ও বিক্ষোভ সমাবেশ করার সময় পুলিশের বাধায় তা পণ্ড হয়। এসময় পুলিশের লাঠিপেটায় আহত হয়েছেন ১৫ জন ছাত্রদল কর্মী।

মিছিল থেকে পুলিশ দুইজনকে আটক করে পরে ছেড়ে দেয়।

এদিকে, বিক্ষোভের কারণে মহাসড়কে কিছুক্ষণ যান চলাচল বন্ধ হয়ে যাওয়ায় যানজটের সৃষ্টি হয়।  

কেন্দ্র ঘোষিত কমিটি বাতিলের দাবিতে সোমবার দুপুরে ঢাকা-আরিচা মহাসড়কে সাভার বাজার বাসস্ট্যান্ডে মিছিল বের ছাত্রদলের বঞ্চিত ও বিদ্রোহী গ্রুপ। মিছিলটি পাকিজা ক্রসিংয়ে পৌঁছালে পুলিশ তাতে বাধা দেয়। পুলিশ ব্যানার ছিনিয়ে নিয়ে লাঠিচার্জ শুরু করলে ছত্রভঙ্গ হয়ে যায় মিছিলটি। পুলিশের লাঠিপেটায় সাভার পৌরসভার  বিদ্রোহী কমিটির সভাপতি সাইফুল ইসলামসহ ১৫ জন আহত হন ।

এ সময় কিছুক্ষণ ব্যস্ত ঢাকা আরিচা মহাসড়কে যান চলাচল বন্ধ থাকে। এতে তীব্র যানজটের সৃষ্টি হয়। সাভার থানার ওসি মাহবুবুর রহমান বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে বলেন, ‘প্রশাসনের অনুমতি না নিয়ে মিছিল বের করে যান চলাচলে বাধা সৃষ্টি করায় পুলিশ লাঠিচার্জ করা হয়েছে। ’

সাভার থানার উপ-পরিদর্শক হারেছ শিকদার ব্যানার ছিনিয়ে নেওয়ার বিষয়টি স্বীকার করে বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে বলেন, ‘উদ্ধর্তন কর্তৃপরে নির্দেশেই মিছিল করতে দেওয়া হয়নি ও ব্যানার ছিনিয়ে নেওয়া হয়েছে। ’

প্রসঙ্গত, সম্প্রতি ছাত্রদলের কেন্দ্রীয় কমিটি সাভার উপজেলাসহ থানা ও কলেজ কমিটি ঘোষণা করলে সেই কমিটিগুলোকে অবৈধ উল্লেখ করে কমিটি বাতিলের দাবিতে আন্দোলনে নামে ছাত্রদলের অপর অংশটি। নিজেরাই পাল্টা কমিটি গঠন করে কেন্দ্র ঘোষিত কমিটি বাতিলের দাবি জানায় তারা। আটক দুইজনকে পরে নেতাদের অনুরোধে ছেড়ে দেওয়া হয়  বলে নিশ্চিত করেছে সাভার থানা সূত্র।

বাংলাদেশ সময় ১৩৩০ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।