ঢাকা, বৃহস্পতিবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

রাজনীতি

‘আদর্শ রাজনীতির চর্চা হচ্ছে না’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৫ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৬
‘আদর্শ রাজনীতির চর্চা হচ্ছে না’ আব্দুর রাজ্জাকের ৫ম মৃত্যুবার্ষিকীর আলোচনা সভা

মুক্তিযুদ্ধের সংগঠক ও বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর জাতীয় নেতা আব্দুর রাজ্জাকের স্মৃতিচারণ করতে গিয়ে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, বাংলাদেশে বর্তমানে আর্দশের রাজনীতির চর্চা হচ্ছে না। এখন রাজনীতি করে কিছু পাওয়ার লোভে বা ব্যক্তি কেন্দ্রিক।

ঢাকা: মুক্তিযুদ্ধের সংগঠক ও বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর জাতীয় নেতা আব্দুর রাজ্জাকের স্মৃতিচারণ করতে গিয়ে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, বাংলাদেশে বর্তমানে আর্দশের রাজনীতির চর্চা হচ্ছে না। এখন রাজনীতি করে কিছু পাওয়ার লোভে বা ব্যক্তি কেন্দ্রিক।

 

বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) বাংলাদেশ শিল্পকলা একাডেমির সংগীত ও নৃত্যকলা মিলনায়তনে সম্মিলিত তরুণ পেশাজীবী পরিষদ আয়োজিত জাতীয় নেতা আব্দুর রাজ্জাকের ৫ম মৃত্যুবার্ষিকীর আলোচনা সভায় এ কথা বলেন তিনি।

তিনি বলেন, বঙ্গবন্ধু আর আব্দুর রাজ্জাকের সময় রাজনীতির যে প্রেক্ষাপট ছিল আজ সে প্রেক্ষাপট নেই। এরপরও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর আর্দশ বাস্তবায়নে এদেশের মানুষের অর্থনৈতিক মুক্তি লাভে রাজনীতি করে যাচ্ছে, দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।
 
মোজাম্মেল হক বলেন, আমরা আ’লীগের রাজনীতিতে আছি, আমাদের কিছু ক্রুটি-বিচ্যুতিও আছে। সে ক্রুটি বিচ্যুতি কাটিয়ে বঙ্গবন্ধুর আর্দশ বাস্তবায়নে এগিয়ে যাবো। আব্দুর রাজ্জাক দেখে গেছেন যুদ্ধাপরাধীদের বিচার শুরু হয়েছে, শেষ দেখে যেতে পারেননি।
 
পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেন, আব্দুর রাজ্জাকদের প্রতি তখনই সঠিক শ্রদ্ধা জানানো হবে যদি আমরা তাদের রাজনীতির আর্দশ, উদ্দেশ্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাস্তবায়ন করতে পারি।
 
অনুষ্ঠানে সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি ব্যারিস্টার জাকির আহাম্মদের সভাপতিত্বে বক্তব্য রাখেন, আ. লীগের প্রেসিডিয়াম সদস্য ড. আব্দুর রাজ্জাক, আ.লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক এমপি, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে উপাচার্য ডা. কামরুল হাসান খান, নাহিম রাজ্জাক এমপি প্রমুখ।
 
বাংলাদেশ সময়: ১৬২২ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৬
আরইউ/আরআইএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।