ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

রাজনীতি

রাজনীতির মান উঁচু করার আহ্বান আমির খসরুর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৪ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৬
রাজনীতির মান উঁচু করার আহ্বান আমির খসরুর জাতীয় প্রেসক্লাবে আলোচনাসভায় বক্তব্য রাখছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী; ছবি:শাকিল

রাজনীতির মান উঁচু পর্যায়ে নিয়ে যেতে আওয়ামী লীগ নেতাদের প্রতি আহ্বান জানালেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী।

ঢাকা: রাজনীতির মান উঁচু পর্যায়ে নিয়ে যেতে আওয়ামী লীগ নেতাদের প্রতি আহ্বান জানালেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী।

আওয়ামী লীগ নেতাদের অনুরোধ জানিয়ে তিনি বলেন, দেশের রাজনীতির মানটা একটু উচ্চ পর্যায়ে নিয়ে আসেন।

আপনারা আওয়ামী লীগের সিনিয়র নেতা, আপনাদের বক্তব্যের মান উন্নত ও বস্তুনিষ্ঠ হওয়া উচিত। অন্য দলের সমালোচনা করলে বস্তুনিষ্ঠভাবে করুন।  

বুধবার (২১ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবে বীর উত্তম শহীদ জিয়া শিক্ষা ও গবেষণা পরিষদ আয়োজিত ‘বিজয়ের ৪৫ বছর: প্রত্যাশা ও প্রাপ্তি’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আমির খসরু বলেন, বাংলাদেশের নির্বাচন ব্যবস্থা সম্পূর্ণভাবে ভেঙ্গে পড়েছে। বাংলাদেশে নির্বাচন নেই, কিন্তু নির্বাচনী প্রকল্প আছে। এ প্রকল্পের কাজ হচ্ছে নির্বাচন ছাড়া ক্ষমতা দখল করা। বাংলাদেশের জনগণকে বাইরে রেখে নির্বাচিত হয়ে যাওয়া। এ প্রকল্পটি আওয়ামী লীগ সুচারু রূপে পরিচালিত করছে। কারচুপি, সুক্ষ্ম কারচুপি, সুক্ষ্ম কারচুপির ওপরে যে একটা মাত্রা আছে আওয়ামী লীগ সে পর্যায়ে পৌঁছে গেছে।

নারায়ণগঞ্জ নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, নারায়ণগঞ্জে সারাদেশের মানুষে তীক্ষ্ম দৃষ্টি আছে। বিএনপির দেওয়া নির্বাচন কমিশন পুনর্গঠন ও শক্তিশালীকরণের প্রস্তাব নিয়ে আওয়ামী লীগ নেতাদের বক্তব্যের সমালোচনা করে এ নেতা বলেন, তাদের কথাবার্তায় মনে হচ্ছে বাংলাদেশের মানুষকে গণতন্ত্র ও ভোটাধিকার দেওয়ার মালিক তারা। এ অধিকার শুধু তাদের।

সভায় সংগঠনের সভাপতি কাজী মনিরুজ্জামানের সভাপতিত্বে বক্তব্য রাখেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, স্বাধীনতা ফোরামের সভাপতি ও বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাছের রহমতুল্লাহ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৫৬ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৬
আরইউ/জিপি/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।