ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

রাজনীতি

ছাত্রলীগের সংঘর্ষের ঘটনায় নোবিপ্রবি’র ৬ শিক্ষার্থী বহিষ্কার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৫২ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৬
ছাত্রলীগের সংঘর্ষের ঘটনায় নোবিপ্রবি’র ৬ শিক্ষার্থী বহিষ্কার

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের ঘটনায় ছয় শিক্ষার্থীকে ক্যাম্পাস থেকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে। 

নোয়াখালী: নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের ঘটনায় ছয় শিক্ষার্থীকে ক্যাম্পাস থেকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে।  

বিশ্ববিদ্যালয়ের আব্দুস সালাম হলে ভাঙচুরে জড়িত থাকায় তাদের বহিষ্কার করা হয়।

 

শনিবার (১৭ ডিসেম্বর) রাত ১২টায় নোবিপ্রবি ভিসি ড. এম অহিদুজ্জামান, প্রক্টর মুশফিকুর রহমান, আব্দুস সালাম হল প্রভোস্ট ড. ইউসুফ মিয়া, সুধারাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন বৈঠক করেন।  

পরে উপাচার্য ড. অহিদুজ্জামান সাধারণ শিক্ষার্থীদের সামনে আব্দুস সালাম হলে বহিরাগতদের নিয়ে ভাঙচুরের ঘটনায় জড়িত ছয় শিক্ষার্থীকে সাময়িকভাবে বহিষ্কারের ঘোষণা দেন।  

বহিষ্কৃতরা হলেন- আব্দুল হামিদ বাপ্পি (ফার্মেসি, চতুর্থ ব্যাচ), নাসির আহম্মেদ রানা (ইংরেজি, অষ্টম ব্যাচ), সাইফুল হক রুপু (খাদ্য প্রযুক্তি ও পুষ্টি বিজ্ঞান, অষ্টম ব্যাচ), সাজ্জাদ শিহাব (ইংরেজি, অষ্টম ব্যাচ), জাহিদুর রহমান নাইম (ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং, ১০ম ব্যাচ) এবং নাসির হোসেন (অর্থনীতি, ১০ম ব্যাচ)।

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. এম অহিদুজ্জামান বিষয়টি নিশ্চিত করে জানান, ঘটনার সঙ্গে জড়িতদের সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে। পরে আলোচনা করে বিভিন্ন মেয়াদে বহিষ্কারাদেশ দেওয়া হবে।

যারা বহিরাগতদের নিয়ে হলে ভাঙচুর চালিয়েছে তাদের বিরুদ্ধে প্রশাসনের পক্ষ থেকে মামলা করা হবে বলেও জানান তিনি।

প্রসঙ্গত, ১৬ ডিসেম্বর বিজয় দিবসে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিরিয়ানি ভাগাভাগি নিয়ে ছাত্রলীগের আবদুল হামিদ রানা ও সাজ্জাদ প্রোমেলের সমর্থকদের মধ্যে বাকবিতণ্ডা হয়। এ ঘটনায় শুক্রবার বিকেল থেকেই ক্যাম্পাস উত্তপ্ত ছিল।  

এছাড়া বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের কমিটিকে কেন্দ্র করেও ওই দুইপক্ষের মধ্যে বেশ কিছুদিন ধরে উত্তেজনা বিরাজ করছে। সব মিলিয়ে শনিবার দুপুরে মাস্টার্সের ছাত্র ও ছাত্রলীগ নেতা বাপ্পির সমর্থক আবদুল হামিদ রানার নেতৃত্বে ক্যাম্পাসে সাজ্জাদ প্রোমেল সমর্থকদের ওপর হামলা চালানো হয়। একপর্যায়ে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষে উভয়পক্ষের ১০ জন কর্মী-সমর্থক আহত হন।

বাংলাদেশ সময়: ০৯৪৮ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৬
এসআই 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।