ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘খালেদা জিয়ার এই জন্মদিন তাৎপর্যপূর্ণ’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৮ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১০
‘খালেদা জিয়ার এই জন্মদিন তাৎপর্যপূর্ণ’

ঢাকা: ১৫ আগস্টে খালেদা জিয়ার জন্মদিন উদযাপন নিয়ে আওয়ামী লীগ নেতাদের দেওয়া বক্তব্যের সমালোচনা করে সংসদে বিরোধী দলের চিফ হুইপ জয়নুল আবদীন ফারুক বলেছেন, দেশ বাঁচাও আন্দোলনে খালেদা জিয়ার এই জন্মদিন বরং অত্যন্ত তাৎপর্যপূর্ণ।

রোববার রাজধানীর একটি রেস্তোরাঁয় খালেদা জিয়ার ৬৬তম জন্মদিন উপলক্ষে জিয়া সাংস্কৃতিক সংগঠন (জিসাস) আয়োজিত বিশেষ দোয়া ও ইফতার মাহফিলে তিনি এ মন্তব্য করেন।



খালেদা জিয়ার জন্মদিন উদযাপন নিয়ে সরকারদলীয় মন্ত্রী-এমপিদের বক্তব্যের সমালোচনা করে ফারুক বলেন, ‘একই দিনে একাধিক ব্যক্তির জন্ম-মৃত্যু হতে পারে। কিন্তু আওয়ামী লীগ নেতারা এই দিনে খালেদা জিয়ার জন্মদিন পালন না করতে আহ্বান জানাচ্ছেন। আমরা মনে করি, দেশ বাঁচাও আন্দোলনের জন্য খালেদা জিয়ার এই জন্মদিন বরং খুবই তাৎপর্যপূর্ণ। ’

ভারতের সঙ্গে করা সব চুক্তি প্রকাশের দাবি জানিয়ে বিরোধী দলের চিফ হুইপ বলেন, ‘গোপন চুক্তির মাধ্যমে আওয়ামী লীগ দেশ বিক্রির ষড়যন্ত্র করছে। আর দেশনেত্রী খালেদা জিয়া দেশ বাঁচানোর আন্দোলন করছেন। সুতরাং দেশ ও জাতির কল্যাণে খালেদা জিয়াকে বাঁচিয়ে রাখতে হবে। ’

গণতন্ত্র রক্ষা ও দেশ পরিচালনা কোনোটিই আওয়ামী লীগ দিয়ে সম্ভব নয় বলেও মন্তব্য করেন তিনি।

জিসাসের চেয়ারম্যান আবুল হাশেম রানার সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন বিএনপির ফজলুল হক মিলনসহ সংগঠনটির বিভিন্ন স্তরের নেতারা।

বাংলাদেশ সময় ১৮৫০ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।