ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সাংবিধানিকভাবে জাতির পিতা ঘোষণা করা হলে জাতি তা গ্রহণ করবে না: দেলোয়ার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৩৭ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১০
সাংবিধানিকভাবে জাতির পিতা ঘোষণা করা হলে জাতি তা গ্রহণ করবে না: দেলোয়ার

ঢাকা: বিএনপি’র মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেন বলেছেন সংবিধান সংশোধন করে জাতির পিতা ঘোষণা করা হলে তা জাতির কাছে গ্রহণযোগ্য হবে না।

তিনি বলেন, সরকার যেভাবেই ক্ষমতায় আসুক সংসদে তাদের বর্তমান সংখ্যাগরিষ্ঠতা দিয়ে যে কোনো সিদ্ধান্ত নিতে পারবে, কিন্তু সে সিদ্ধান্ত বাস্তায়ন করা সম্ভব হবে না।



মঙ্গলবার দুপুরে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক যৌথসভা শেষে খোন্দকার দেলোয়ার সাংবাদিকদের কাছে এসব কথা বলেন।

তিনি বলেন, চাপিয়ে দেওয়া কোনো সিদ্ধান্ত জনগণ কখনোই মেনে নেবে না।

এর আগে যৌথসভায় ১ সেপ্টেম্বর বিএনপি’র ৩২তম প্রতিষ্ঠাবার্ষিকী, ৩ সেপ্টেম্বর তারেক জিয়ার জেলমুক্তি দিবস ও ১১ সেপ্টেম্বর খালেদা জিয়ার জেলমুক্তি দিবসের কর্মসূচি নিয়ে আলোচনা হয়।

এ তিনটি দিবসকে কেন্দ্র করে ৩১ আগস্ট একটি আলোচনা সভা অনুষ্ঠানেরও সিদ্ধান্ত হয় যৌথ সভায়।

প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি সম্পর্কে খোন্দকার দেলোয়ার হোসেন জানান, ওই দিন চেয়ারপারসন খালেদা জিয়ার নেতৃত্বে দলের প্রতিষ্ঠাতা প্রয়াত প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো, মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হবে।

দলের ভাইস চেয়ারম্যান আলতাফ হোসেন চৌধুরী, সিনিয়র যুগ্ম-মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, যুগ্ন-মহাসচিব আমান উল্লাহ আমান, রাজশাহীর সাবেক মেয়র মিজানুর রহমান মিনু ছাড়াও দলের সব অঙ্গ সংগঠনের সভাপতি-সাধারণ সম্পদকরা যৌথসভায় উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময় ১৪১৯ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।