ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বঙ্গবন্ধু চিরদিন থাকবেন বাঙালির হৃদয়ে: তোফায়েল

শামীম খান, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৮ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১০
বঙ্গবন্ধু চিরদিন থাকবেন বাঙালির হৃদয়ে: তোফায়েল

ঢাকা : ঘাতকরা বঙ্গবন্ধুকে শারিরিকভাবে হত্যা করলেও বঙ্গবন্ধুর আদর্শকে হত্যা করতে পারেনি। বাঙালি জাতি যত দিন টিকে থাকবে, ততদিন বঙ্গবন্ধু মানুষের হৃদয়ে বেঁচে থাকবেন।



১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষ্যে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলির সদস্য, সে সময়ে বঙ্গবন্ধুর রাজনৈতিক সচিব, প্রবীণ রাজনীতিক তোফায়েল আহমেদ বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে এ কথা বলেন।

তোফায়েল আহমেদ বলেন, ১৫ আগস্ট একটি কালো দিন, বাঙালি জাতির কলঙ্কের দিন। এই দিন ঘাতকরা জাতির জনক বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে। যে বঙ্গবন্ধু না হলে আমরা স্বাধীনতা, সার্বভৌমত্ব পেতাম না। বাঙালির সেই অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধুকে হত্যা করে দেশকে পেছনের দিকে ঠেলে দেয়া হয়েছে।

বঙ্গবন্ধুকে হত্যা করার পর আমাকে গৃহবন্দি করা হয়। ১৭ আগস্ট রেডিও স্টেশনে নিয়ে যাওয়া হয়, এরপর মোস্তাকের কাছে নিয়ে যাওয়া হয় আমাকে ও জিল্লুর রহমানকে। সরকারের প্রতি সমর্থন দেওয়ার জন্য জোর-জবরদস্তি করা হয়, নির্যাতন চালানো হয়। কিন্তু সে অপশক্তি আমাদেরকে রাজি করাতে পারেনি। ১২ দিন নির্যাতন চলে আমার উপর। আমাকে ২০ মাস জেলে রাখা হয়। প্রথমে ময়মনসিংহ জেলে পরে কুষ্টিয়া জেলে পাঠানো হয়। স্মৃতি হাতড়ে এসব কথা বলে আবেগ আপ্লুত হয়ে পড়েন তোফায়েল আহমেদ।  

তিনি বলেন, ‘বঙ্গবন্ধুর খুনীদের শাস্তি হয়েছে, কয়েকজনের ফাঁসির রায় কার্যকর হয়েছে বাঙালি কলঙ্কমুক্ত হয়েছে। ঘাতকরা শরিরিকভাবে বঙ্গবন্ধুকে হত্যা করতে পারলেও বঙ্গবন্ধুর আদর্শকে হত্যা করতে পারেনি। ’
 
বাংলাদেশ সময় ২২৪০ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।