ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ইব্রাহীমের মৃত্যুকে দুর্ঘটনা বলছেন শাওন, স্বজনদের ভিন্নমত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৩ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১০

ঢাকা: পিস্তল নাড়াচাড়া করার সময় হঠাৎ গুলি বেরিয়ে আওয়ামী লীগ নেতা ইব্রাহীম নিহত হয়েছেন বলেই মনে করছেন ভোলা- ৩ আসনের সাংসদ নুরুন্নবী চৌধুরী শাওন। তবে এ কথা মেনে নিচ্ছেন না নিহতের স্বজনরা।

নিহত ইব্রাহীম আহমেদের ভাই মাসুম আহমেদের প্রশ্ন, ‘নিছক দুর্ঘটনায় মারা গেলে লাশ মেডিকেল কলেজ হাসপাতালের আঙ্গিনায় ফেলে তাকে বহনকারীরা দ্রুত সটকে পড়লো কেন?’

ইব্রাহীমের ফুফাতো ভাই মাওলানা ফুয়াদ হাসান বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডির কাছে দাবি করেন, ‘আজীবন সহজ সরল মানুষ ইব্রাহীম পিস্তল, রিভলবার, গুলির ধারে কাছে যাননি। তার দ্বারা এমপি শাওনের পিস্তল নাড়াচাড়া করার বিষয়টি বিশ্বাস করতে পারছি না। ’

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের একটি সূত্র জানায়, শুক্রবার রাত ৮ টা ২৫ মিনিটের সময় সাদা রঙের একটি প্রাইভেটকার ও কালো রঙের একটি নোয়া মাইক্রোবাস হাসপাতালের জরুরি বিভাগ সংলগ্ন পূর্ব পাশে থামে। সাদা গাড়ি থেকে একজন নামতেই হাসপাতালের আঙ্গিনায় অপেক্ষমান আরো ৫/৭ জন যুবক তার কাছে এগিয়ে যান। চুপিসারে কিছু নির্দেশনা দেওয়ার পর কালো নোয়া মাইক্রোবাসটির দরজা খুলে ইব্রাহীম আহমেদের নিথর দেহ বের করে একটি স্ট্রেচারে রাখা হয়।

প্রত্যক্ষদর্শীরা আরও জানান, সাদা প্রাইভেটকার ও নোয়া মাইক্রোবাসটি বড়জোর তিন মিনিটের মধ্যেই হাসপাতাল চত্বর থেকে বেরিয়ে যায়। এরপর যুবকরা ইব্রাহিমের লাশসমেত স্ট্রেচারটি ঠেলে হাসপাতালের জরুরি বিভাগে রেখে দ্রুত সরে যান।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম শুক্রবার রাতে জানিয়েছিলেন, কারা লাশটি হাসপাতালে নিয়ে এলো, দায়িত্বজ্ঞানহীন অবস্থায় হাসপাতাল আঙ্গিনায় ফেলেই তারা চলে গেলেন কেন, তা তদন্ত করে দেখা হচ্ছে।

তিনি আরও বলেন, ইব্রাহীমের মৃত্যু নিশ্চিত জেনেই মাইক্রোবাসের ভিতরে মৃতদেহটি হাসপাতাল আঙ্গিনায় পাঠিয়ে দেওয়া হয়। কিন্তু হত্যাকাণ্ডটির ব্যাপারে শের-এ-বাংলানগর থানায় ‘অপমৃত্যু মামলা’ হওয়ায় পুলিশের ওই তদন্তও এখন থেমে গেল।

নূরুন্নবী চৌধুরী শাওন যা বললেন
ভোলা-৩ আসন থেকে উপ-নির্বাচনে বিজয়ী সংসদ সদস্য নূরুন্নবী চৌধুরী শাওন বলেছেন, ইব্রাহীম আমার এলাকার ছেলে এবং আমার খুবই আস্থাভাজন ছিলেন। এবারের নির্বাচনেও তিনি আমার পক্ষে রাতদিন অকান্ত পরিশ্রম করেন।

এমপি শাওন শনিবার রাত পৌণে ৯টায় বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে বলেন, শুক্রবার রাত ৮ টার দিকে আমি সংসদ ভবন সংলগ্ন এমপি হোস্টেলে যাওয়ার সময় ইব্রাহীমও আমার সঙ্গে একই গাড়িতে ছিল। আমি হোস্টেলের ভেতরে ঢুকলে ইব্রাহীম আমার গাড়ি চালককে নিয়ে গাড়ির সামনেই অপেক্ষায় থাকে। শাওন বলেন, ৩/৪ মিনিটের মধ্যেই ‘ইব্রাহীম গুলিবিদ্ধ হয়েছে’ এ খবর আমাকে দেওয়া হয়। আমি সঙ্গে সঙ্গে হাসপাতালে নেওয়ার নির্দেশ দেই।

ইব্রাহীম আহমেদকে নিজের অন্ধভক্ত ও একনিষ্ঠ কর্মী মন্তব্য করে নূরুন্নবী চৌধুরী শাওন জানান, এ রকম একটি দুর্ঘটনায় তার জীবনটা হারিয়ে যাবে তা আমি কল্পনাও করতে পারিনি। এক প্রশ্নের জবাবে শাওন বলেন, সহজ সরল প্রকৃতির সংগঠন প্রিয় ইব্রাহীমের শত্রু থাকতে পারে বা দলীয় কোনো কোন্দলের শিকার হতে পারে এটা ডাহা মিথ্যা।

বাংলাদেশের স্থানীয় সময় ২১৩৩ ঘণ্টা

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।