ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

নির্বাচন

বগুড়ার ২১ ইউনিয়নে শান্তিপূর্ণ ভোটগ্রহণ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৫ ঘণ্টা, জুন ৪, ২০১৬
বগুড়ার ২১ ইউনিয়নে শান্তিপূর্ণ ভোটগ্রহণ ছবি: আরিফ জাহান - বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বগুড়ার শাখারিয়া থেকে: শেষ ধাপে বগুড়ার ৩টি উপজেলার ২১টি ইউনিয়নে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে। এরমধ্যে বগুড়া সদর ও শাজাহানপুর উপজেলার ২০টি এবং সোনাতলা উপজেলার একটি ইউনিয়নে চলছে ভোটগ্রহণ।

শনিবার (০৪ জুন) সকাল ৮টার দিকে বগুড়া সদর উপজেলার শাখারিয়া ইউনিয়নের ভোট কেন্দ্রসহ সব কেন্দ্রে একযোগে ভোটগ্রহণ শুরু হয়।
 
বগুড়া সদর উপজেলার ১১টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪৪ জন, সংরক্ষিত (নারী) সদস্য পদে ১০৭ জন এবং সাধারণ সদস্য (পুরুষ) পদে ৩৩৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই উপজেলার ১১টি ইউনিয়নে ৯৯টি ভোটকেন্দ্রে ১ লাখ ৫৩ হাজার ৮৯৪ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।
 
শাজাহানপুর উপজেলার ৯টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩১ জন, সংরক্ষিত (নারী) সদস্য পদে ১০২ জন ও সাধারণ সদস্য (পুরুষ) পদে ২৭৬ জন। উপজেলার ৯টি ইউনিয়নে ৮৫টি ভোটকেন্দ্রে এক লাখ ৬৭ হাজার ৪৪৪ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।
 
সোনাতলা উপজেলার বালুয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই উপজেলার একটি ইউনিয়নের ৯টি ভোটকেন্দ্রে ১৯ হাজার ৪৬৬ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।
 
এদিকে ভোটগ্রহণ উপলক্ষে কেন্দ্রগুলোতে যেমন আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তৎপর রয়েছেন, একইভাবে পুরো নির্বাচনী এলাকায় বিজিবি, র‌্যাব-পুলিশের টহল এবং নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে ভিজিলেন্স টিম মাঠে নেমেছেন।
 
সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মো. ইউনুচ আলী বাংলানিউজকে জানান, তিন উপজেলার ২১টি ইউনিয়নে সবগুলো ভোটকেন্দ্রে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ শুরু হয়েছে। নির্বাচনী এলাকায় আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।
 
বাংলাদেশ সময়: ১০২৩ ঘণ্টা, জুন ০৪, ২০১৬
এমবিএইচ/এনএইচএস/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।