bangla news

শেষ ধাপে ইউপি নির্বাচনের ভোটগ্রহণ শুরু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬-০৬-০৩ ১০:০১:৩৫ পিএম

দেশের ৬৯৮ ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে শেষ ধাপে (ষষ্ঠ ধাপে) ভোটগ্রহণ শুরু হয়েছে। সকাল ৮টা থেকে নির্বাচন কমিশন (ইসি) এ ভোটগ্রহণ শুরু করেছে। যা বিরতিহীনভাবে বিকেল ৪টা পর্যন্ত চলবে।

ঢাকা: দেশের ৬৯৮ ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে শেষ ধাপে (ষষ্ঠ ধাপে) ভোটগ্রহণ শুরু হয়েছে। সকাল ৮টা থেকে নির্বাচন কমিশন (ইসি) এ ভোটগ্রহণ শুরু করেছে। যা বিরতিহীনভাবে বিকেল ৪টা পর্যন্ত চলবে।

ইসির জনসংযোগ পরিচালক এস এম আসাদুজ্জামান জানিয়েছেন, শনিবার (০৪ জুন) রাঙ্গামাটি, খাগড়াছড়িসহ দেশের অন্যান্য জেলায় মোট ৬৯৮ ইউপিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।

ইতিমধ্যে আওয়ামী লীগে ২৫ প্রার্থী ষষ্ঠ ধাপে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এছাড়া দু’টি ইউপিতে সব প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। ইউপি দু’টি হলো- মিরসরাই উপজেলার কোরেরহাট এবং মুরাদনগর উপজেলার রামচন্দ্রপুর ইউপি।

ষষ্ঠ ধাপে চেয়ারম্যান পদে প্রায় ৩ হাজার, সাধারণ সদস্য পদে ১০ হাজারের মতো এবং সংরক্ষিত সদস্য পদে প্রায় ৫ হাজার প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নির্বাচনে ১ কোটির বেশি ভোটার ৬ হাজার ২৮৭টি ভোটকেন্দ্রে ভোটদানের সুযোগ পেয়েছেন।

ভোটগ্রহণ উপলক্ষে ইতিমধ্যে নির্বাচনী এলাকায় সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। মোতায়েন করা হয়েছে র্যাব, পুলিশ, আনসার, বিজিবিসহ প্রায় ২ লাখ ফোর্স।

এবার দেশের প্রায় সাড়ে চার হাজার ইউপিতে ছয় ধাপে ভোটগ্রহণ করছে নির্বাচন কমিশন। গত পাঁচ ধাপের নির্বাচনে দেশের বিভিন্ন এলাকায় সহিংসতায় বেশ কয়েকজন মানুষের প্রাণহানি হয়েছে।

বাংলাদেশ সময়: ০৮০০ ঘণ্টা, জুন ০৪, ২০১৬
ইইউডি/জেডএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2016-06-03 22:01:35