ঢাকা, বুধবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

রাজনীতি

এবার নয়াপল্টনে সমাবেশের অনুমতি চেয়ে আবেদন

সিনিয়র স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৭ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০১৬
এবার নয়াপল্টনে সমাবেশের অনুমতি চেয়ে আবেদন যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী

ঢাকা: রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে অনুমতি না পেয়ে এবার নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশের অনুমতি চেয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাছে চিঠি পাঠিয়েছে বিএনপি।

রোববার (০৩ জানুয়ারি) বিকেল ৪টায় নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলটির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ তথ্য জানান।



তিনি বলেন, ৫ জানুয়ারি ‘গণতন্ত্র হত্যা দিবস’ উপলক্ষে সোহরাওয়ার্দী উদ্যানে জনসভার ঘোষণা দেওয়ার পরই আওয়ামী লীগের পক্ষ থেকেও সমাবেশের ঘোষণা দেওয়া হয়। তারা সংঘাত ও উত্তাপ ছড়ানো উদ্দেশ্যেই এ সমাবেশ ডেকেছে।

যাতে এ সংঘাতের সৃষ্টি না হয় সেদিকে লক্ষ্য রেখে প্রশাসনে উদ্দেশে তিনি বলেন, সোহরাওয়ার্দীতে না হোক, অন্তত নয়াপল্টনে সমাবেশ করার অনুমতি দিন।  

রিজভী আরও বলেন, বিএনপির জনসভা করা রাজনৈতিক অধিকার। রাজনীতি করার অধিকার কোনো অন্যায় আবদার নয়। আমরা নিয়মতান্ত্রিকভাবে সোহরাওয়ার্দীতে জনসভা করতে চেয়েছিলাম। কিন্তু একই সময়ে সরকারদল সংঘাত সৃষ্টির জন্য জনসভা ডেকেছে। তাই আমরা সংঘাত এড়াতে নয়াপল্টনে জনসভা করার অনুমতি চেয়ে চিঠি দিয়েছি।       

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, বিএনপি'র সহ-দফতর সম্পাদক আবদুল লতিফ জনি, আসাদুল করিম শাহিন, মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানা।

এর আগে শনিবার (২ জানুয়ারি) বিকেল সাড়ে ৪টার পর চার সদস্যের ওই প্রতিনিধি দল ডিএমপিতে গিয়ে সোহরাওয়ার্দীতে সমাবেশের অনুমতি চেয়ে চিঠি দিয়ে আসে।

বাংলাদেশ সময়: ১৬৪৬ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০১৫
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।