ঢাকা, বুধবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

রাজনীতি

দশদিনের রিমান্ডে জামায়াতের ৫ নেতাকর্মী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৯ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০১৬
দশদিনের রিমান্ডে জামায়াতের ৫ নেতাকর্মী

ঢাকা: রাজধানীর রামপুরা থানার বনশ্রী এলাকা থেকে গ্রেফতারকৃত ৫ জামায়াত নেতাকর্মীর দশদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। তাদের বিরুদ্ধে দায়ের হওয়া সন্ত্রাসবিরোধী আইন ও অর্থপাচার (মানিলন্ডারিং) আইনের দুই মামলায় পাঁচদিন করে এ রিমান্ড মঞ্জুর করা হয়।



রিমান্ডে নেওয়া জামায়াতের পাঁচ নেতাকর্মী হলেন-  জামায়াতের কেন্দ্রীয় কার্যালয়ের প্রধান হিসাবরক্ষক ও রোকন মো. গিয়াস উদ্দিন (৫৫), কেন্দ্রীয় কার্যালয়ের সহকারী হিসাবরক্ষক ও রোকন মো. আমিনুর রহমান (৫৬), শাহাদাতুর রহমান ওরফে সোহেল (৪৩), ওসমান গনি (৪০) ও কেন্দ্রীয় কার্যালয়ের পিয়ন আবুল হাশেম (৩২)।

রোববার (০৩ জানুয়ারি) গ্রেফতারকৃতদের ঢাকার সিএমএম আদালতে হাজির করে দুই মামলায় দশদিন করে বিশদিনের রিমান্ডের আবেদন জানায় রামপুরা থানা পুলিশ। শুনানি শেষে পাঁচদিন করে দশদিন করে রিমান্ড মঞ্জুর করেন মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ইউসুফ হোসেনের  আদালত।

শনিবার (০২ জানুয়ারি) বিকেলে বনশ্রীর বি ব্লকের ৬ নম্বর রোডের ১৭ নম্বর বাড়ি থেকে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে রামপুরা থানা পুলিশ। এ সময় তাদের কাছ থেকে নাশকতার সরঞ্জামসহ নগদ এক কোটি ৪৭ হাজার ৫০০ টাকা ও কিছু জিহাদি বই জব্দ করা হয়।

পরে পুলিশ জানায়, ‘গ্রেফতারকৃতরা ৫ জানুয়ারিকে সামনে রেখে এবং যুদ্ধাপরাধী জামায়াত নেতা মাওলানা মতিউর রহমান নিজামীর ৬ জানুয়ারির আপিলের রায়কে কেন্দ্র করে সারা দেশে ব্যাপক নাশকতা ও নৈরাজ্য সৃষ্টির লক্ষ্যে এ টাকা তাদের কর্মীদের মধ্যে বিলি করার জন্য সংগ্রহ করেছিলেন। ওই সময় তারা এ উদ্দেশ্যে গোপন বৈঠক করছিলেন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে এসব কথা স্বীকার করেছেন তারা।

** বনশ্রীতে কোটি টাকাসহ ৫ জামায়াত নেতা আটক

বাংলাদেশ সময়: ১৬৩৮ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০১৫
এমএ/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।