ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

রাজনীতি

জামায়াত ছাড়লেন মাওলানা হাবিবুর রহমান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩২ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০১৬
জামায়াত ছাড়লেন মাওলানা হাবিবুর রহমান ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

খুলনা: জামায়াত ছাড়লেন খুলনা মহানগরীর মহেশ্বরপাশা বায়তুন নূর জামে মসজিদের ইমাম মাওলানা হাবিবুর রহমান। তিনি মহানগরীর ১নং ওয়ার্ড জামায়াতের সভাপতি ছিলেন।



রোববার (০৩ ডিসেম্বর) দুপুর ১২টায় খুলনা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে তিনি এ ঘোষণা দেন।

লিখিত বক্তব্যে তিনি বলেন, বিগত চার দলীয় জোট সরকারের সময় আমি জামায়াত ইসলামের কর্মী হিসেবে যোগ দেই। ২০১০ সালে সিটি করপোরেশনের ১নং ওয়ার্ডের জামায়াতের সভাপতি নির্বাচিত হই।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি না বুঝে ধর্মীয় দল হিসেবে জামায়াতে যোগ দেই। ভুলক্রমে যুদ্ধাপরাধীদের এ দলে নিজেকে সম্পৃক্ত করেছিলাম। পরে ভুল বুঝতে পারি। বর্তমান সরকার যখন যুদ্ধাপরাধীদের বিচার কাজ শুরু করে, তখন থেকেই আমি দলীয় সকল কর্মসূচি থেকে নিজেকে গুটিয়ে নেই।

তিনি বলেন, আমি ১৯ বছর ধরে মসজিদে ইমামতি করি। একজন ইমাম হিসেবে জঙ্গীবাদ, বিশৃঙ্খলা সৃষ্টিসহ সকল প্রকার নাশকতামূলক কাজকে ঘৃনা করি। আমি এ ধরনের নৈরাজ্য সমর্থন করি না। ৭১ এর বর্বর হত্যাকাণ্ড, নির্মম হত্যাযজ্ঞ, অমানুষিক নির্যাতন একজন সুস্থ মানুষ হিসেবে আমি কখনোই সমর্থন করি না। যে কারণে আমি জামায়াত ছেড়ে দিচ্ছি। দল থেকে স্বেচ্ছায় পদত্যাগ করছি।
 
এ সময় হাবিবুর রহমান সাংগঠনিক কাজে জামায়াতের নেতা-কর্মীদের তার সঙ্গে যোগাযোগ না করারও অনুরোধ করেন।

মাওলানা হাবিবুর রহমান নগরীর মহেশ্বরপাশা পশ্চিম পালপাড়ার মৃত আব্দুস সালাম মোল্লার ছেলে।

বাংলাদেশ সময়: ১৩৩২ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০১৫
এমআরএম/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।