ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

হরতালকে কেন্দ্র করে নিরাপত্তা জোরদার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬১৫ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০১৬
হরতালকে কেন্দ্র করে নিরাপত্তা জোরদার ছবি: রানা / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: মানবতাবিরোধী অপরাধে ফাঁসির দণ্ডাদেশপ্রাপ্ত জামায়াতের আমির মতিউর রহমান নিজামীর ফাঁসির রায় বহাল রাখার প্রতিবাদে ডাকা বৃহস্পতিবার (৭ জানুয়ারি) সকাল-সন্ধ্যা হরতালকে কেন্দ্র করে নিরাপত্তা জোরদার করেছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।
 
বুধবার (৬ জানুয়ারি) রাত থেকে বৃহস্পতিবার ভোর পর্যন্ত রাজধানীর বিভিন্ন এলাকা ঘুরে বিষয়টি লক্ষ্য করা গেছে।


 
রাজধানীর ভাটারা থানায় দায়িত্বরত ডিউটি অফিসার এসআই জুলফিকার আলী বাংলানিউজকে বলেন, সকাল হলেই হরতাল শুরু। হরতালকে কেন্দ্র করে যেনো কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য পুলিশ তৎপর রয়েছে। বিশেষ নিরাপত্তার জন্য অতিরিক্ত পুলিশ নিয়োজিত করা হয়েছে।
 
তিনি আরো বলেন, অন্যান্য দিন প্রতি রাতে সাধারণত ৪টি টিম কাজ করে, কিন্তু হরতালকে কেন্দ্র করে আরো ৩টি টিম বাড়ানো হয়েছে। এসব টিম রাতভর তত্ত্বাবধায়নের জন্য থানার অপারেশন অফিসার মাঠ পর্যায়ে রয়েছেন। হরতালে ভোর সাড়ে ৫টা থেকে ১৭টি স্পটে ১৭টি টিম কাজ করবে।  
 
এছাড়াও রাজধানীর সবুজবাগ, মুগদা ও মিরপুর থানা এলাকায় গিয়ে দেখা যায় হরতালকে কেন্দ্র করে পুলিশ সদস্যরা প্রধান সড়কগুলো এবং বিভিন্ন ঝুঁকিপূর্ণ এলাকাগুলোতে টহল দিচ্ছেন।
 
একই বিষয়ে মুগদা থানার ডিউটি অফিসার এএসআই সাইফুল ইসালাম বাংলানিউজকে বলেন, হরতালকে কেন্দ্র করে যেকোন নাশকতা এড়াতে পুলিশ সর্বদা প্রস্তুত রয়েছে। আজ রাতের ডিউটিতে মোবাইল টহল রয়েছে ৩টি, হোন্ডা টহল ২টি এবং চেকপোস্ট রয়েছে ১টি।  
 
এদিকে, সন্ধ্যার পর থেকে রাজধানীর কোনো এলাকায় হরতালকে কেন্দ্র করে অপ্রীতিকর ঘটনা ঘটেনি বলে জানা গেছে। ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ভাষ্য অনুযায়ী রাজধানী ঢাকাতে যেনো কোনো নাশকতামূলক কর্মকাণ্ড না ঘটে তা নিশ্চিত করতে পুলিশ তৎপর রয়েছে।
 
বাংলাদেশ সময়: ১৮০৮ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০১৬   
এনএইচএফ/এমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।