ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

জামায়াতের সকাল-সন্ধ্যা হরতাল শুরু

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৫৭ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০১৬
জামায়াতের সকাল-সন্ধ্যা হরতাল শুরু

ঢাকা: যুদ্ধাপরাধের দায়ে মতিউর রহমান নিজামীর ফাঁসির আদেশ বহালের প্রতিবাদে জামায়াতের ডাকা সকাল-সন্ধ্যা হরতাল বৃহস্পতিবার (৭ জানুয়ারি) সকাল ৬টা থেকে শুরু হয়েছে।  
  
ভোর থেকেই অন্যান্য দিনের মতো রাজধানীর বিভিন্ন সড়কে লোকাল সার্ভিসের বাস চলছে।

রাস্তায় বের হতে শুরু করেছে কর্মমুখী মানুষ। শীত উপেক্ষা করে অনেক রিকশাচালক সড়কে বেরিয়েছেন জীবিকার সন্ধানে।   
 
এদিকে, হরতালে নাশকতা রোধে রাজধানীসহ সারাদেশে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে বলে আইনশৃঙ্খলা বাহিনী সূত্র জানিয়েছে। বুধবার (৬ জানুয়ারি) রাতে রাজধানীর বিভিন্ন সড়কে চেকপোস্ট বসিয়ে সন্দেহভাজন ব্যক্তি ও যানবাহনে তল্লাশি চালিয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।  
  
বুধবার সকালে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ মতিউর রহমান নিজামীর ফাঁসির দণ্ড বহাল রেখে রায় ঘোষণা করেন। রায় ঘোষণার পর সংবাদ মাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বৃহস্পতিবার সকাল-সন্ধ্যা হরতালের ঘোষণা দেন দলটির ভারপ্রাপ্ত আমির মকবুল আহমাদ ও ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান।   
  
সন্ধ্যায় হরতালের সমর্থনে দেশের বিভিন্ন স্থানে ঝটিকা মিছিল করেছে জামায়াত-শিবিরের নেতাকর্মীরা। তবে, এ হরতাল প্রত্যাখ্যান করে বিভিন্ন স্থানে হরতাল বিরোধী মিছিল করেছে ছাত্রলীগ, গণজাগরণ মঞ্চসহ বিভিন্ন সংগঠন।  
   
বাংলাদেশ সময়: ০৬০০ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০১৬ 
এমজেড/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।