ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

নির্বাচন

পৌর নির্বাচন

আগুন সন্ত্রাসীদের প্রার্থী করা হলে ছাড় নয়

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৭ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০১৫
আগুন সন্ত্রাসীদের প্রার্থী করা হলে ছাড় নয় ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: পৌরসভা নির্বাচনে বিগত দিনের জ্বালাও পোড়াও এবং আগুন সন্ত্রাসীদের প্রার্থী করা হলে তাদের কোনো ছাড় দেওয়া হবে না মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী অ্যাডভোকট কামরুল ইসলাম এমপি।

বৃহস্পতিবার (০৩ ডিসেম্বর) বেলা ১১টায় শিল্পকলা একাডেমি মিলনায়তনে আয়োজিত জনসভায় তিনি এ মন্তব্য করেন।



কামরুল ইসলাম বিএনপিকে উদ্দেশ্য করে বলেন, পৌরসভা নির্বাচনে বিগত দিনের জ্বালাও পোড়াও এবং আগুন সন্ত্রাসের সঙ্গে জড়িতদের প্রার্থী করলে আইন তার নিজস্ব গতিতে চলে। সন্ত্রাসীদের কোনোভাবে ছাড় দেওয়া হবে না। সন্ত্রাসীদের ছেড়ে দিয়ে নির্ব‍াচনী লেভেল প্লেয়িং ফিল্ড হয় না।

খাদ্যমন্ত্রী বলেন, সরকার বিরোধী হরতাল-অবরোধে আগুন সন্ত্রাসের বিরুদ্ধে যাদের অভিযোগ নেই তাদের প্রার্থী করা হলে তারা কোনোভাবেই হয়রানীর শিকার হবে না। এটা আমি জোর দিয়ে বলতে পারি।

তিনি বলেন, বিএনপি নির্বাচনে এসেছে এটা ইতিবাচক। আমি তাদের স্বাগত জানাই। তবে মাঝপথ থেকে যেন নির্বাচন থেকে সরে না যান। সিটি করপোরেশন নির্বাচনের মতো মাঝপথে সরে গিয়ে ভুল করবেন না। আমার বিশ্বাস বিএনপি শেষ পর্যন্ত নির্বাচনে থাকবে।

তিনি বিএনপি নেতাদের উদ্দেশ্য করে বলেন, অহেতুক প্রতিদিন প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে মিথ্যাচার করে নির্বাচনের সুষ্ঠু পরিবেশ নষ্ট করবেন না।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বের ১শ’ জন চিন্তাবিদের মধ্যে ১৩তম অবস্থানের প্রসঙ্গ তুলে ধরে তিনি বলেন, বঙ্গবন্ধু যখন বিশ্বের শীর্ষ নেতার অবস্থানে চলে গিয়েছিলেন তখনই দেশি ও আন্তর্জাতিক ষড়যন্ত্রের মাধ্যামে তাকে হত্যা করা হয়। শেখ হাসিনা ৩৭টি সম্মান সূচক পুরসঙ্কারে ভুষিত হয়েছেন। আজ তিনি বিশ্বমানের নেতা। এতে আমরা উৎফুল্ল ঠিকই তবে এর পাশাপাশি শেখ হাসিনার জন্য আমাদের অতন্ত্র প্রহরীর মতো সতর্ক থাকতে হবে। শেখ হাসিনা বাঁচলে বাংলাদেশ বাঁচবে। ষড়যন্ত্র থেমে নেই চলছে। বাংলাদেশকে জঙ্গিরাষ্ট্র বানানোর ষড়যন্ত্র চলছে। সকলকে সতর্ক  থাকতে হবে।

মন্ত্রী বলেন, একাত্তরের গণহত্যা নিয়ে মানবতাবিরোধী অপরাধীদের মৃত্যুদণ্ড কার্যকর করায় পাকিস্তানের নির্লজ্জ ও মিথ্যাচারের প্রতিবাদে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

এতে সভাপত্বি করেন বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব হাসান ইমাম।

কামরুল পাকিস্তানের উদ্দেশ্যে বলেন, পাকিস্তান যদি তাদের বক্তব্য প্রত্যহ‍ার না করে তাদের অবস্থানেই অটুট থাকে তাহলে বাংলাদেশের সঙ্গে সম্পর্কের অবণতি ঘটলে তার দায়িত্ব পাকিস্তানকে নিতে হবে।  

বাংলাদেশ সময়: ১৩২৭ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০১৫/আপডেট ১৩৩৮ ঘণ্টা
এসকে/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।