bangla news
পৌর নির্বাচন

বিএনপির প্রার্থী মনোনয়ন শাহজাহানের স্বাক্ষরে

|
আপডেট: ২০১৫-১১-২৮ ১:৫৪:০০ এএম
ছবি : দীপু মালাকার / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি : দীপু মালাকার / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

পৌর নির্বাচনে প্রার্থী মনোনয়নে ক্ষমতাপ্রাপ্ত ব্যক্তির নাম জানিয়ে নির্বাচন কমিশনকে (ইসি) চিঠি দিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। এই ক্ষমতাপ্রাপ্ত ব্যক্তি আসন্ন ২৩৬টি পৌরসভা নির্বাচনে প্রার্থী মনোনয়ন দেবেন। তিনি হলেন দলের যুগ্ম মহাসচিব মোহাম্মদ শাহজাহান।

ঢাকা: পৌর নির্বাচনে প্রার্থী মনোনয়নে ক্ষমতাপ্রাপ্ত ব্যক্তির নাম জানিয়ে নির্বাচন কমিশনকে (ইসি) চিঠি দিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। এই ক্ষমতাপ্রাপ্ত ব্যক্তি আসন্ন ২৩৬টি পৌরসভা নির্বাচনে প্রার্থী মনোনয়ন দেবেন। তিনি হলেন দলের যুগ্ম মহাসচিব মোহাম্মদ শাহজাহান।

শনিবার (২৮ নভেম্বর) বেলা সাড়ে ১২টার দিকে রাজধানীর আগারগাঁওয়ে ইসি কার্যালয়ে মোহাম্মদ শাহজাহানকে ক্ষমতাপ্রাপ্ত ব্যক্তি হিসেবে মনোনয়ন দিয়ে চিঠি দেওয়া হয়। চিঠিটি গ্রহণ করেন ইসির উপ-সচিব মো. শামসুল আলম।

পরে বিএনপির সহ-প্রচার সম্পাদক ইমরান সালেহ প্রিন্স এ বিষয়ে সাংবাদিকদের জানান।

তিনি বলেন, পৌরসভায় মেয়র পদে প্রার্থী মনোনয়নকারীর ক্ষমতা দলের যুগ্ম মহাসচিব মোহাম্মদ শাহজাহানকে দেওয়া হয়েছে। নির্বাচন পরিচালনা বিধিমালা অনুযায়ী ক্ষমতাপ্রাপ্ত ব্যক্তির নাম রিটার্নিং কর্মকর্তাকে জানাতে হয়। যার একটি অনুলিপি ইসিকেও দেওয়ার বিধান রয়েছে, সে অনুযায়ী আমরা ইসিকে খালেদা জিয়ার চিঠিটি দিয়ে গেলাম।

প্রিন্স অভিযোগ করেন, আগে থেকে যোগাযোগ করে আসলেও কমিশনের ঊর্ধ্বতন কোনো কর্মকর্তা ছিলেন না।

তিনি আরও বলেন, আমরা পত্রপত্রিকায় নির্বাচন সম্পর্কে জানতে পারি। এরপর ১৫ দিন নির্বাচন পেছানোর দাবি করি। এছাড়া আমরা বিভিন্ন সময় বিভিন্ন দাবি জানিয়েছি, কিন্তু আমাদের কোনো বক্তব্য আমলে না নিয়েই নির্বাচন করতে চাচ্ছে কমিশন। কিন্তু ইসি আন্তরিক হলে; বক্তব্য আমলে নিলে নির্বাচন পেছানো সম্ভব। ইচ্ছে করলেই নির্বাচন পেছানো সম্ভব বলেও দাবি করেন তিনি।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির সহ-দফতর সম্পাদক আসদুল করিম শাহীন ও তাইফুল ইসলাম টিপু।

বাংলাদেশ সময়: ১২৫০ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৫/আপডেট ১৩১৬
ইইউডি/আইএ

** ইসিতে বিএনপির তিন সদস্যের প্রতিনিধিদল
** ইসিতে যাচ্ছে বিএনপির প্রতিনিধিদল

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2015-11-28 01:54:00