bangla news
পৌর নির্বাচন

মেয়র প্রার্থীর নাম পাঠাতে তৃণমূলে আশরাফের চিঠি

|
আপডেট: ২০১৫-১১-২৭ ১০:৫১:০০ এএম

আসন্ন পৌরসভা নির্বাচনে প্রতিটি পৌরসভায় আওয়ামী লীগের একজন মেয়র প্রার্থীর নাম চূড়ান্ত করে কেন্দ্রে পাঠানোর জন্য তৃণমূলে চিঠি দিয়েছেন দলের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম।

ঢাকা: আসন্ন পৌরসভা নির্বাচনে প্রতিটি পৌরসভায় আওয়ামী লীগের একজন মেয়র প্রার্থীর নাম চূড়ান্ত করে কেন্দ্রে পাঠানোর জন্য তৃণমূলে চিঠি দিয়েছেন দলের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম।

শুক্রবার বিকেলে কেন্দ্র থেকে আওয়ামী লীগের পৌরসভা, উপজেলা ও জেলা কমিটির কাছে এ চিঠি পাঠানো হয়।

আগামী ৩০ নভেম্বরের মধ্যে প্রার্থীর নাম কেন্দ্রে পাঠাতে হবে তৃণমূল থেকে।

এদিকে সংশ্লিষ্ট পৌরসভার সভাপতি-সাধারণ সম্পাদক, উপজেলার সভাপতি-সাধারণ সম্পাদক, জেলার সভাপতি-সাধারণ সম্পাদক এবং স্থানীয় সংসদ সদস্য পৌরসভায় দলের মেয়র প্রার্থীর নাম মনোনীত করে কেন্দ্রে পাঠাবেন। এরপর কেন্দ্র থেকে প্রার্থীর নামে প্রতীক বরাদ্দ দিয়ে চিঠি দেয়া হবে।

তৃণমূলে পাঠানো চিঠিতে বলা হয়েছে, বৃহস্পতিবার (২৬ নভেম্বর) বৃহস্পতিবার সন্ধ্যা ৬টায় আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে তাঁর সরকারি বাসভবন গণভবনে দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ ও সংসদীয় বোর্ডের এক সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ ও সংসদীয় বোর্ডের সভাপতি শেখ হাসিনা ।

এ সভায় আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ ও সংসদীয় বোর্ডের সিদ্ধান্তবলী নিম্নরূপ:

১. আওয়ামী লীগের পৌর মেয়র প্রার্থী নির্বাচনের ক্ষেত্রে জেলা কমিটি, উপজেলা কমিটি, শহর কমিটি/পৌর কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকগণ এবং স্থানীয় সংসদ সদস্যের পরামর্শ গ্রহণপূর্বক একজন প্রার্থী মনোনয়ন দেবেন।

২. মনোনীত প্রার্থীর নাম (ভোটার নং ১২ ডিজিট) এবং নির্বাচনী আইন, নীতিমালা ও বিধিমালা অনুযায়ী সকল তথ্য প্রার্থীর নামের সাথে প্রেরণ করতে হবে।

৩. স্থানীয় সরকার নির্বাচনের মনোনয়ন প্রদানের ক্ষেত্রে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটি কর্তৃক নির্বাচিত স্থানীয় সরকার/পৌর মেয়র মনোনয়ন বোর্ড মেয়র প্রার্থীর নাম ও প্রতীক বরাদ্দ করবে।

৪. আগামী ৩০ নভেম্বর ২০১৫ সোমবারের মধ্যে বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয়ে (বাড়ি-৫১/এ, সড়ক-৩/এ, ধানমন্ডি আ/এ, ঢাকা) দপ্তর বরাবর প্রেরণ করতে হবে।

বাংলাদেশ সময়: ২১৪৫ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৫
এসকে/আরআই

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2015-11-27 10:51:00