ঢাকা, শনিবার, ৩০ আশ্বিন ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১, ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

রাজনীতি

নারায়ণগঞ্জে একই স্থানে বিএনপি-ছাত্রলীগের কর্মসূচি নিয়ে উত্তেজনা

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩৮ ঘণ্টা, জুলাই ২৯, ২০১০

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের দুই নম্বর ঢাকেশ্বরী বালুর মাঠে শুক্রবার স্থানীয় বিএনপি ও ছাত্রলীগের পাল্টা পাল্টি কর্মসূচিকে কেন্দ্র করে উত্তেজনা দেখা দিয়েছে।

উদ্ভূত পরিস্থিতিতে বৃহস্পতিবার সন্ধ্যায় সিদ্ধিরগঞ্জ থানায় এক সমঝোতা বৈঠকে বসেছে স্থানীয় প্রশাসন।



সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ জানিয়েছে, বৈঠকে সমঝোতা না হলে শুক্রবার বালুর মাঠে কোনো কর্মসূচি পালন করতে দেওয়া হবে না।

স্থানীয় সূত্রে জানা যায়, জেলা বিএনপি সভাপতি অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকারের ছোট ভাই ও বিকেএমইএ’র সাবেক সহ-সভাপতি সাব্বির আলম খন্দকার ২০০৩ সালের ১৮ ফেব্র“য়ারি আততায়ীর গুলিতে নিহত হন। তার স্মরণে আয়োজিত ফুটবল টুর্নামেন্টের পুরস্কার  বিতরণী ও আলোচনা অনুষ্ঠান শুক্রবার হওয়ার কথা। স্থানীয় বিএনপি এ অনুষ্ঠানের উদ্যোক্তা। অনুষ্ঠানে সিদ্ধিরগঞ্জ থানা যুবদল নেতা মমতাজ উদ্দিন মন্তু’র সভাপতিত্ব করার কথা রয়েছে। আর নারায়ণগঞ্জ জেলা বিএনপি সভাপতি অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার থাকবেন অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে।

এদিকে, একই দিন একই স্থানে যুদ্ধাপরাধীদের বিচারের দাবিতে আলোচনা সভা করার ঘোষণা দিয়ে বুধবার বিকেল থেকে মাইকিং শুরু করে ১ নম্বর ওয়ার্ড শাখা ছাত্রলীগ।  

সিদ্ধিরগঞ্জ থানার অফিসার ইন চার্জ (ওসি) এসএম বদরুল আলম বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে বলেন, ‘বিএনপি বা ছাত্রলীগ কেউই থানা থেকে সভা আয়োজনের অনুমতি নেয়নি। লোকমুখে বিষয়টি জানতে পেরে উভয় পকেই বৃহস্পতিবার সন্ধ্যায় থানায় ডাকা হয়েছে। ’

তিনি বলেন, ‘সমঝোতার ভিত্তিতে যে কোনো এক পক্ষকে তাদের কর্মসূচি পরিবর্তন করতে হবে। তা না হলে শুক্রবার কোনো পকেই সভা করতে দেওয়া হবে না। ’

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, জুলাই ২৯, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa