ঢাকা, বুধবার, ২২ অগ্রহায়ণ ১৪২৯, ০৭ ডিসেম্বর ২০২২, ১২ জমাদিউল আউয়াল ১৪৪৪

রাজনীতি

প্রতিটি আন্দোলনের নেপথ্যে ছিল বঙ্গবন্ধু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৮ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৪
প্রতিটি আন্দোলনের নেপথ্যে ছিল বঙ্গবন্ধু স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল

ঢাকা: ১৯৫২, ১৯৬২ ও ১৯৬৬ এর আন্দোলনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রত্যক্ষ ও পরোক্ষ নেতৃত্ব ছিল বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বুধবার (ডিসেম্বর ৩১) বিকালে জাতীয় প্রেসক্লাবে মহান বিজয় দিবস উপলক্ষ্যে ‘বাংলাদেশের স্বাধীনতা ও বঙ্গবন্ধু’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

 

আসাদুজ্জামান খান বলেন, ১৯৫২, ১৯৬২ ও ১৯৬৬ এর আন্দোলনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রত্যক্ষ ও পরোক্ষ নেতৃত্ব ছিল। এরপর ১৯৬৯, ’৭০, ও ’৭১ সালে বহু সংগ্রামের পর দেশের যে স্বাধীনতা অর্জন তার মূল নায়কও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

মন্ত্রী বলেন, মুক্তিযুদ্ধে ভারত যেভাবে আমাদের সহযোগিতা করেছিল তা আমরা কোনদিন ভুলব না।

তিনি আরো বলেন, মুক্তিযুদ্ধের পরাজিত শক্তিরা থেমে থাকেনি। তারা ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করেছিল। কিন্তু ইতিহাসের নির্মম সত্য তার মেয়ে শেখ হাসিনাই এখন দেশকে নেতৃত্ব দিচ্ছেন।  

স্বাধীনতা একাডেমী এ আলোচনা সভার আয়োজন করে।

অনুষ্ঠানে বাংলাদেশ ও বঙ্গবন্ধু নিয়ে আরো আলোচনা করেন সংসদ সদস্য ইঞ্জিনিয়ার আবু সালেহ মোহাম্মদ সাঈদ এবং ইঞ্জিনিয়ার মোহাম্মদ এনামুল হক।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন স্বাধীনতা একাডেমীর সভাপতি এ্যাডভোকেট নুরুল ইসলাম ঠান্ডু।

বাংলাদেশ সময়: ২১১৭, ডিসেম্বর ৩১, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa