ঢাকা, বুধবার, ২২ অগ্রহায়ণ ১৪২৯, ০৭ ডিসেম্বর ২০২২, ১২ জমাদিউল আউয়াল ১৪৪৪

রাজনীতি

বগুড়ার রাজপথ আ.লীগের দখলে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০০ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৪
বগুড়ার রাজপথ আ.লীগের দখলে ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বগুড়া: মানবতা বিরোধী ট্রাইব্যুনালে জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারী জেনারেল এ টি এম আজহারুল ইসলামের বিরুদ্ধে মামলায় ফাঁসির আদেশের প্রতিবাদে জামায়াতের ডাকা হরতালের প্রথম দিন বুধবার (৩১ডিসেম্বর) রাজপথ ছিল আওয়ামী লীগের দখলে।  

হরতালকারীরা সকালের দিকে ছোট ছোট কয়েকটি ঝটিকা মিছিল ও বাইপাস সড়কে অবরোধ করার চেষ্টা করলেও পুলিশি তৎপরতায় খুব একটা সুবিধা করতে পারেনি।

পক্ষান্তরে, সকাল থেকেই হরতাল বিরোধী কর্মকাণ্ডে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা ছিল তৎপর।  

দিনের শুরুতে হরতাল আতঙ্কে দোকানপাট ও অন্যান্য প্রতিষ্ঠান কিছুটা কম খোলা থাকলেও শহরের ছোট ও মাঝারি আকারের যান চলাচল ছিল বেশ খানিকটা স্বাভাবিক। আদালতসহ অন্যান্য সরকারি অফিসগুলোতে লোক সমাগম কিছুটা কম হলেও কাজকর্ম ছিল স্বাভাবিক। শহর ছেড়ে যায়নি দূরপাল্লার গাড়ি। ট্রেন চলাচল ছিল স্বাভাবিক। তবে দুপুর না হতেই স্বাভাবিক হয়ে যায় শহরের যান চলাচল পরিস্থিতি।

বেলা ১২ টার দিকে সাতমাথা টেম্পল রোড থেকে দলীয় কার্যালয় থেকে একটি বড় আকারের মিছিল বের করে আওয়ামী লীগ। মিছিলে জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মমতাজ উদ্দিন, সাধারণ সম্পাদক মজিবর রহমান মজনু, যুগ্ম সাধারণ সম্পাদক টি জামান নিকেতা, আওয়ামী লীগ নেতা রফি নেওয়াজ খান রবিন, সুলতান মাহমুদ খান রনি, শুভাশীষ পোদ্দার লিটন, আলহাজ্ব শেখ, ডালিয়া আক্তার রিক্তাসহ বিভিন্ন পর্যাযের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বগুড়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) আবুল বাসার জানান, শহরের কোথাও বড় ধরনের কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি।  

বাংলাদেশ সময় : ২০৫৭ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa