ঢাকা, শুক্রবার, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ০২ ডিসেম্বর ২০২২, ০৭ জমাদিউল আউয়াল ১৪৪৪

রাজনীতি

অবরোধ মোকাবেলায় আরও কঠোর হচ্ছে সরকার

স্পেশাল করেসপন্ডেন্ট ও স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৩ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০১৫
অবরোধ মোকাবেলায় আরও কঠোর হচ্ছে সরকার ছবি: ফাইল ফটো

ঢাকা: বিএনপির অবরোধ ঠেকাতে সরকার আরও কঠোর হবে বলে জানা গেছে। এ ব্যাপারে আইন শৃঙ্খলা রক্ষা বাহিনীকে প্রয়োজনীয় নির্দেশনা দেয়া হয়েছে।

পাশাপাশি বিএনপি অবরোধ প্রত্যাহার না করলেও যান চলাচল স্বাভাবিক রাখার ব্যবস্থা নিতে বলা হয়েছে।
 
বৃহস্পতিবার রাতে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদ ও উপদেষ্টা পরিষদের সঙ্গে এক জরুরি বৈঠক করেন দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
 
বৈঠকে বিএনপির অবরোধ কর্মসূচিসহ চলমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আলোচনা হয়েছে বলে জানা গেছে।
 
সূত্র জানায়, বিএনপি অবরোধ কর্মসূচি অব্যাহত রাখলে এবং কর্মসূচিকে কেন্দ্র করে যাতে কোন ধরনের নৈরাজ্য সৃষ্টি না হয় সেজন্য প্রশাসনকে আরো কঠোর হতে বলা হয়েছে।
 
ইজতেমার মুসল্লিদের অংশগ্রহণ নির্বিঘ্ন করতে যা যা প্রয়োজন সব পদক্ষেপ নিতে বলা হয়েছে। পাশাপাশি ইজতেমার নিরাপত্তা আরো জোরদার করার নির্দেশ দেয়া হয়েছে।
 
অন্যদিকে, বিএনপি অবরোধ যাতে স্বাভাবিক জীবনযাত্রা ব্যহত করতে না পারে সে জন্য সারাদেশে যান চলাচল আরো স্বাভাবিক করতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার ওপর জোর দিতে বলা হয় বৈঠকে।
 
একই সঙ্গে সার্বিক পরিস্থিতি মোকাবেলায় দলের নেতা-কর্মীদের আরো সর্তক থাকার নির্দেশ দেয়া হয়েছে।
 
বৈঠকে আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, মতিয়া চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, ওবায়দুল কাদের, মাহবুব-উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, আফম বাহাউদ্দিন নাছিম, বিএম মোজাম্মেল হোক, আবদুস সোবহান গোলাপসহ আওয়ামী লীগের অন্যান্য কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন বলে সূত্র জানায়।
 
** আ’লীগের ১০ জানুয়ারির সমাবেশ ১২ তারিখ

বাংলাদেশ সময়: ০০৫০ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa