ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

রাজনীতি

যুবলীগের হরতালবিরোধী মিছিল-সমাবেশ

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৯ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৪
যুবলীগের হরতালবিরোধী মিছিল-সমাবেশ ছবি: জিএম মুজিবুর / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: জামায়াতের প্রথম দিনের হরতাল চলাকালে হরতালবিরোধী বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে যুবলীগ। হরতালবিরোধী এ সমাবেশে বিএনপি-জামায়াতের সমালোচনা করেন যুবলীগ নেতাকর্মীরা।


 
বুধবার (৩১ ডিসেম্বর) সকাল ১১টায় রাজধানীর ওয়াসা ভবন ও সিএ ভবনের সামনে বিক্ষোভ মিছিল ও পথসমাবেশ করে ঢাকা মহানগর উত্তর যুবলীগ।
 
ঢাকা মহানগর উত্তর যুবলীগের সিনিয়র সহ সভাপতি ও ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন বাবুলের সভাপতিত্বে পথসমাবেশে বক্তব্য রাখেন যুবলীগের প্রেসিডিয়াম সদস্য এনায়েত করিম চঞ্চল, ঢাকা মহানগর উত্তর যুবলীগের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক হারুনুর রশিদ, সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর রহমান, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক ওসমান সরকার, ক্রীড়া বিষয়ক সম্পাদক সেলিম মিয়া প্রমুখ।
 
পথসমাবেশে যুবলীগ নেতারা বলেন, বিএনপি বার বার হুঙ্কার দিয়েও রাস্তায় আসে না। এতো হুঙ্কার দেওয়ার কি আছে? রাস্তায় নামেন, আমরা রাজপথেই আপনাদের মোকাবেলা করবো।
 
নেতারা আরও বলেন, শেখ হাসিনার নেতৃত্বে যতোক্ষণ আমরা ক্ষমতায় আছি, ততোক্ষণ বিএনপি-জামায়াতের কোনো নেতাকর্মীকে আমরা রাজপথে এক মিনিটও দাঁড়াতো দেবো না।
 
ইসমাইল হোসেন বলেন, দেশের সাধারণ জনগণ বিএনপি-জামায়াতের সকল হরতাল প্রত্যাখ্যান করেছে। আজও জনগণ হরতাল মানছে না। সবাই তাদের ব্যবসা প্রতিষ্ঠান ও দোকান খুলেছে। রাস্তায় গাড়ি নেমেছে। এতেই বোঝা যায়, জনগণ হরতাল মানে না।
 
সমাবেশে নেতাকর্মীরা খালেদা জিয়াকে মাননীয় বিএনপি নেত্রী সম্বোধন করে বলেন, আপনি আগেও অনেক হুমকি দিয়েছেন। কিন্তু কিছুই করতে পারেননি। তাই আপনি ব্যর্থ। এ ব্যর্থতার দায় মাথায় নিয়ে আপনি পদত্যাগ করুন। অন্য একজনকে দায়িত্ব দিন। দেখেন তিনি কিছু করতে পারে কি-না? খালেদা জিয়াকে তারা রাজাকারপন্থি নেত্রী বলেও সম্বোধন করেন।
 
সমাবেশে নেতাকর্মীরা জিয়াউর রহমান ও তারেক জিয়ার সমালোচনা করে বলেন, শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। যারা দেশের এ উন্নয়নের পথে বাঁধা দেবে, যুবলীগের নেতাকর্মীরা তাদের রাজপথে প্রতিহত করবেন। এছাড়া দেশের বিরুদ্ধে সকল চক্রান্তও প্রতিহত করতে যুবলীগ নেতাকর্মীদের রাজপথে থাকার আহবান জানান বক্তারা।
 
নেতারা জানান, আগামী ১০ জানুয়ারি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন করা হবে। এ উপলক্ষে সেদিন সোহরাওয়ার্দী উদ্যানে বিশাল জনসভার আয়োজন করা হয়েছে। ওই জনসভায় যুবলীগের উপস্থিতি বাড়িয়ে যুব জাগরণ সৃষ্টি করার আহবান জানান তারা।
 
এছাড়া আগামী ৫ জানুয়ারি গণতন্ত্র রক্ষা দিবস পালন করা হবে উল্লেখ করে তারা বলেন, ওইদিন যদি কউ দেশে অশান্তি সৃষ্টি করার চেষ্টা করে তবে আমরা তাদের প্রতিহত করবো।
 
বাংলাদেশ সময়: ১৫৫৮ ঘণ্টা,  ডিসেম্বর ৩১, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।